নিজস্ব প্রতিবেদক

০৯ ডিসেম্বর, ২০১৮ ১৯:৩২

সিলেটের আদালত এলাকায় ৩ প্রতারক আটক

সিলেটের আদালত এলাকা ৩ প্রতারককে আটক করেছেন জেলা আইনজীবী সমিতির সদস্যরা।

রোববার (৯ ডিসেম্বর) দুপুরে সিলেট জেলা আইনজীবী সমিতির ১নং বার হলে প্রতারক চক্রের ৩ সদস্যকে আটক করা হয়। প্রতারক চক্রের ৩ সদস্যরা হলেন- বদরুল ইসলাম শাহেদ, রেজাউল করিম ও আঞ্জুমান আরা। তারা শহরতলীর মুক্তিরচর এলাকার বাসিন্দা। তাদের মূল বাড়ি ফরিদপুর জেলায়।   

বিষয়টি সিলেটটুডে টুয়েন্টিফোরকে জানিয়েছেন জেলা আইনজীবী সমিতির সহ সম্পাদক ইমরান আহমদ।

তিনি জানান, গত ১৩ সেপ্টেম্বর ১নং বার হল থেকে আইনজীবী প্রতাপ চন্দ্র নাথের স্বত্ব মোকদ্দমা নং ৩৮/১৭ ইংরেজির একটি ফাইল হারিয়ে যায়। এ বিষয়ে অনেক খোজাখোজির পরও ফাইলটি না পেয়ে তিনি সিলেটের কোতোয়ালি থানায় ২৭৫ নং সাধারণ ডায়রি করেন। গত ৬/৭ দিন আগে স্বত্ব মোকদ্দমার মক্কেল রতন চন্দ্র নাথ আইনজীবী প্রতাপ চন্দ্র নাথকে জানান, ৩জন ব্যক্তি তার বাড়িতে উপস্থিত হয়ে তারা এই মামলা সংক্রান্ত জায়গা কিনেছেন। জায়গাটি দ্রুত তাদেরকে সমজাইয়া দেয়ার জন্য চাপ দেয়। এতে করে রতন চন্দ্র তার নিযুক্তিয় আইনজীবীর সাথে জায়গাটির কাগজপত্র বুঝিয়ে দেয়ার জন্য সময় নেন।

পরে রোববার দুপুরে ওই ৩ প্রতারক আইনজীবীর সাথে দেখা করতে বার হল নং-১ এ কাগজপত্রের ফটোকপি নিয়ে আসলে আইনজীবী প্রতাপ চন্দ্র নাথ তার হারিয়ে যাওয়া কাগজপত্র চিনতে পারেন।

এসময় সেখানে উপস্থিত ছিলেন আইনজীবী বিপ্লব কান্তি দে মাধবসহ অপরাপর আইনজীবীরা। তখন ওই ৩ প্রতারককে জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. লালার কক্ষে নিয়ে যান তারা। তখন সমিতির সভাপতি সাধারণ সম্পাদকসহ দায়িত্বশীলরা তাদেরকে মূল কাগজ এনে দেয়ার জন্য বললে তারা এ নিয়ে টালবাহানা শুরু করে। এক পর্যায়ে আইনজীবীদের চাপের মুখে তারা নিজেদের দোষ স্বীকার করে মূল কাগজপত্র সেখানে হাজির করে। আর কখনো এ রকম কাজ করবে না বলে মুচলেকা দিলে তাদেরকে ছেড়ে দেয়া হয়।        

আপনার মন্তব্য

আলোচিত