ছাতক প্রতিনিধি

১১ ডিসেম্বর, ২০১৮ ২০:১০

ছাতকে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

ছাতকের সিংচাপইড় ইউনিয়নের পুরান সিংচাপইড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) দুপুরে যুক্তরাজ্য ভিত্তিক ‘ব্রাডফোর্ড সিলেট এডুকেশনাল প্রজেক্ট ইউকে’র অর্থায়নে বিদ্যালয়ের ২শ’ ৬২জন শিক্ষার্থীদের মধ্যে খাতা-কলম ও ৬০ জন শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ করা হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. নহর আলীর সভাপতিত্বে ও শিক্ষক বাবুল মিয়ার সঞ্চালনায় বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ব্রাডফোর্ড সিলেট এডুকেশনাল প্রজেক্ট ইউকে’র চেয়ারম্যান মো. আমরুজ আলী, জেনারেল সেক্রেটারি সাহিদুর রহমান,ও ট্রেজারার আবদুল গফুর। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের শিক্ষক জিল্লুর হক জিলু, শিক্ষিকা তাহমিনা বেগম, রিমি সাহা ও তাহমিনা বেগম।

এসময় সাবেক মেম্বার আঙ্গুর মিয়া, মুকিত মিয়া, অজুদ মিয়া, ছাত্রনেতা মাহবুব হোসেন নাছিমসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, শিক্ষাই যেকোনো জাতির উন্নয়নের মূল চাবিকাঠি। একমাত্র শিক্ষা অর্জনের মাধ্যমে যেমন নিজেকে একজন যোগ্য নাগরিক হিসাবে গড়ে তোলা যায় তেমনি হওয়া যায় স্বাবলম্বী। এজন্য শিক্ষার গুরুত্ব অপরিসীম। তাই এই পড়া-লেখায় উৎসাহিত করতে ‘ব্রাডফোর্ড সিলেট এডুকেশনাল প্রজেক্ট ইউকে’ বিভিন্ন সময় দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বিভিন্ন ভাবে সহযোগিতা করে আসছে।

বিগত বছরে এ বিদ্যালয়ে শিক্ষা উপকরণ বিতরণের কথা উল্লেখ করে বক্তারা আরো বলেন, আপনাদের সকলের সহযোগিতা পেলে ভবিষ্যতেও এখানকার শিক্ষার্থীদের জন্য এ ধরণের সহযোগিতা অব্যাহত থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত