শ্রীমঙ্গল প্রতিনিধি

১২ ডিসেম্বর, ২০১৮ ১৫:২৬

ধানের শীষের পোস্টার ছিঁড়ে নৌকার পোস্টার লাগানোর অভিযোগ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিএনপির প্রার্থীর পোস্টার ছিঁড়ে আওয়ামী লীগের প্রার্থীর পোস্টার লাগানো হচ্ছে বলে অভিযোগ করেছেন শ্রীমঙ্গল ও কমলগঞ্জ নিয়ে গঠিত মৌলভীবাজার-৪ আসনের বিএনপির প্রার্থী মুজিবুর রহমান চৌধুরী (হাজী মুজিব)।

বুধবার (১২ ডিসেম্বর) দুপুরে শ্রীমঙ্গল শহরের পূর্বাশাস্থ বিএনপির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করে বলেন, আজকে আমার পূর্বনির্ধারিত প্রচারণা সভা ছিল শহরের বরুনা বাজারে ও বিরাইমপুর এলাকায়। আমি এই প্রচারণার ব্যাপারে আগেই প্রশাসনকে সময় স্থান উল্লেখ করে চিঠি দিয়ে জানিয়েছি। কিন্তু একই স্থানে একই সময়ে যুবলীগের ব্যানারে কর্মীসভা ডাকা হয়েছে। শহরজুড়ে মাইকিং করে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করা হয়েছে।

লিখিত বক্তব্যে তিনি আরও উল্লেখ করেন বিএনপির নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে এবং মুঠোফোনে হুমকি দেওয়া হচ্ছে। বর্তমান প্রশাসনের পক্ষপাতমূলক আচরণে বিএনপির নেতা-কর্মীরা ভীত হয়ে পড়েছেন বলেও উল্লেখ করেন মুজিব।

তিনি আরও অভিযোগ করেন, শ্রীমঙ্গল পৌরসভার ৮নং ওয়ার্ডে আমাদের (ধানের শীষের) পোস্টার লাগানোর সময় মই কেড়ে নিয়ে যায় 'ছাত্রলীগ-যুবলীগ' এর ছেলেরা। যেখানে যেখানে আমার পোস্টার ছিলো সেই পোস্টারগুলো ছিঁড়ে নৌকার প্রার্থীর পোস্টার লাগানো হচ্ছে।

উপস্থিত সাংবাদিকদের সামনে শ্রীমঙ্গল উপজেলার কয়েকটি ঘটনার বর্ণনা তুলে ধরে হাজী মুজিব বলেন, প্রতিপক্ষ প্রার্থীর লোকজন প্রতিদিন সভা সমাবেশের নামের উস্কানিমূলক বক্তব্য প্রদান করছে। প্রতিপক্ষ দলের বিভিন্ন পর্যায়ের নির্বাচিত জনপ্রতিনিধিরা তাদের নিজেদের এলাকায় আমার কর্মী-সমর্থকদের ভয়ভীতি প্রদর্শন ও হুমকি-ধামকি দিচ্ছে। এ ধরনের কর্মকাণ্ডের মাধ্যমে নির্বাচনকালীন সুষ্ঠু পরিবেশ অশান্ত করার চেষ্টা করা হচ্ছে মর্মে অভিযোগ করেন তিনি।

বিদ্যমান পরিস্থিতিতে নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে তিনি কতটুকু আশাবাদী এই প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি অনেক শঙ্কিত। অনেক ভয়ভীতির মধ্যে আছি কিন্তু তারপরও আমার জোটের সিদ্ধান্ত শেষ অবধি নির্বাচনে থাকার। আমিও শেষ পর্যন্ত নির্বাচনে থাকব।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা বিএনপির সভাপতি নুরে আলম সিদ্দিকী, কমলগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি দুরুদ আহমেদ, শ্রীমঙ্গল পৌর বিএনপির সম্পাদক শামীম আহমেদ, শ্রীমঙ্গল উপজেলা যুবদলের আহ্বায়ক মহিউদ্দিন ঝারু, শ্রীমঙ্গল পৌর যুবদলের আহ্বায়ক সারোয়ার আহমেদ, মৌলভীবাজার জেলা ছাত্রদলের সহসভাপতি নিয়ামুল তরফদার, শ্রীমঙ্গল উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক তুহিন চৌধুরী, শ্রীমঙ্গল উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আব্দুল খালিক, শ্রীমঙ্গল পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এবাদুর রহমান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত