কমলগঞ্জ প্রতিনিধি

১৫ ডিসেম্বর, ২০১৮ ১৯:৫৮

রুমানা মৌলভীবাজারের শ্রেষ্ঠ জয়িতা

মৌলভীবাজারে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা হিসেবে নির্বাচিত হয়েছেন কমলগঞ্জের রুমানা আক্তার রুবি। উপজেলার গোপালনগর পৌর এলাকার মোহাম্মদ আবদুল মান্নানের মেয়ে রুমানা সমাজ উন্নয়নে বিশেষ ভূমিকা রাখায় তাকে জেলার শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত করা হয়।

মৌলভীবাজার সরকারি কলেজ মাস্টার্স (রাষ্ট্র বিজ্ঞান) শেষবর্ষের ছাত্রী রুমানা ২ভাই ১ বোনের মধ্যে সবার বড়। ছোট বেলা থেকেই বিভিন্ন সমাজসেবামূলক কাজের প্রতি তার ঝোঁক ছিল। তারই ধারাবাহিকতা লেখাপড়ার পাশাপাশি আজও তিনি নিজেকে সম্পৃক্ত রেখেছেন সমাজের দুঃস্থ ও অসহায় মানুষের কল্যাণে। বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে সমাজ সেবায় বিলিয়ে দিচ্ছেন নিজেকে।

মৌলভীবাজার রেড ক্রিসেন্টের একজন যুব সদস্য হিসাবে বন্যাকবলিত এলাকায় ছুটে গেছেন দুর্গত মানুষের সাহায্যের জন্য। বিভিন্ন এলাকার দুস্থ মানুষের জন্য রক্ত সংগ্রহ করেছেন অনলাইনে।

আলাপচারীতায় রুমানা জানান, তিনি মৌলভীবাজার সরকারী কলেজের একজন রোভার ম্যাট, সামাজিক সংগঠন স্বপ্নের ঢেউ এর কেন্দ্রীয় মহিলা সম্পাদিকা এবং সাতরং ট্রেনিং সেন্টারের একজন ট্রেইনার। এসব প্রতিষ্ঠানের সদস্য হিসাবে তিনি সবসময় তার সামাজিক দায়িত্ব নিষ্ঠার সহিত পালনের চেষ্টা করে গেছেন।

রুমান তার বিভিন্ন সমাজ কর্মের স্বীকৃতিও পেয়েছেন। এবছর জয়িতা অন্বেষণে উঠে এসেছে তার নাম। গত ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবস ২০১৮ উপলক্ষে কমলগঞ্জ উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে তার হাতে আনুষ্ঠানিকভাবে তুলে দেওয়া হয় জয়িতা‘র সম্মাননা স্বারক। একই তারিখে মৌলভীবাজার জেলা প্রশাসনও আনুষ্ঠানিকভাবে তার হাতে তুলে দেয় জেলা পর্যায়ে জয়িতা হওয়ার সম্মাননা সনদ।

সাংবাদিকদের সাথে তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে রুমানা বলেন, আমার জীবনের শ্রেষ্ঠ উপহার আমি পেয়েছি। আমার মত একজন নগণ্য মানুষের পক্ষে উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা হওয়ার সুযোগ কখনোই আসতো না যদি প্রতিটি সংগঠন আমার পাশে না থাকতো। যাদের উৎসাহ ও প্রেরণা আজ আমাকে এই পর্যায়ে টেনে এনেছে তাদের কাছে আমি চির কৃতজ্ঞ। এই প্রাপ্তি শুধু আমার একার নয়, গোটা কমলগঞ্জবাসীর। জয়িতা নির্বাচিত হওয়ায় এখন এখন আমার কাজে আরও উৎসাহিত হয়েছি।

তিনি বলেন, সরকারের একার পক্ষে একটি দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সমাজের দুঃস্থ পীড়িত, অসহায়, দূর্দশাগ্রস্থ মানুষের কল্যাণে আমরা যে যে অবস্থানে আছি সেখান থেকে সাধ্যমত সহযোগিতায় এগিয়ে আসা প্রয়োজন।

আপনার মন্তব্য

আলোচিত