নিজস্ব প্রতিবেদক

১৬ ডিসেম্বর, ২০১৮ ০০:৪৭

হবিগঞ্জে এবার সাবেক দুই মন্ত্রীপুত্রের লড়াই

হবিগঞ্জ-১

দেওয়ান ফরিদ গাজী আর শাহ এএমএস কিবরিয়া। দুজনেরই বাড়ি হবিগঞ্জের নবীগঞ্জ দেবপাড়া ইউনিয়নে। দু'জনই আওয়ামী লীগের মন্ত্রী ছিলেন। দু'জনই প্রয়াত হয়েছেন। এবার তাদের ছেলেরা নির্বাচনে প্রার্থী হয়েছেন।

তবে দু'জন দুই দল থেকে। ফরিদ গাজীর ছেলে শাহ্ নেওয়াজ মিলাদ গাজী আওয়ামী লীগের আর কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া ঐক্যফ্রন্টের প্রার্থী। হবিগঞ্জ-১ আসনে এবার মুখোমুখি হয়েছেন একই ইউনিয়নের সাবেক দুই মন্ত্রীর এই পুত্রদ্বয়।

নির্বাচনের আগমূহূর্তে হঠাৎ করে ড. রেজা কিবরিয়া গণফোরামে যোগ দিয়ে ধানের প্রার্থী হওয়ায় এই আসনে আলাদা দৃষ্টি ছিলো সবার। তাঁর দেওয়ার ফরিদ গাজীর ছেলে নৌকা প্রতীকের প্রার্থী হওয়ায় হবিগঞ্জ-১ আসন এবার জাতীয় রাজনীতিতেও আলোচিত হয়ে ওঠেছে।

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে ২০১৪ সালের নির্বাচনে প্রথমে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন গাজী মোহাম্মদ শাহনেওয়াজ মিলাদ। তবে শেষ পর্যন্ত আসনটি জোটের শরিক জাতীয় পার্টিকে ছেড়ে দিলে কেন্দ্রের নির্দেশে তিনি মনোনয়ন প্রত্যাহার করেন তিনি। তখন জাপা প্রার্থী এমএ মুনিম চৌধুরী বাবু বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

এবারও আওয়ামী লীগ থেকে গাজী শাহনেওয়াজকে মনোনয়ন দেয়া হয়েছে। কিন্তু জাপার প্রার্থী হিসেবে এবার আলাদাভাবে মনোনয়নপত্র জমা দেন আতিকুর রহমান আতিক। মহাজোটের দুই প্রার্থীই ভোটযুদ্ধে রয়েছেন।

অপরদিকে শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া আগের একাধিক নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চাওয়ার খবর গণমাশ্যমে আসলেও তিনি কখনো মনোনয়ন পাননি। এবার হঠাৎই গণফোরামে যোগ দিয়ে আলোচনায় উঠে আসেন। দেশজুড়েই বিষয়টি বেশ আলোচিত হয়। জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে তিনি ধানের শীষ প্রতীক নিয়ে এ আসনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নামেন। এখানেও জোটের শরিক কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন অ্যাডভোকেট মো. নূরুল হক। শেষ পর্যন্ত তিনিও মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। ফলে এ জোটেও দুইজন প্রার্থী চূড়ান্ত ভোটযুদ্ধে রয়ে গেছেন।

প্রতীক বরাদ্দের পর থেকেই প্রচারণায় নেমেছেন গাজী মোহাম্মদ শাহনেওয়াজ মিলাদ। প্রচারণায় নেমেছেন ড. রেজা কিবরিয়া। উচ্চশিক্ষাত রেজা কিবরিয়াকে নিয়ে এলাকাবাসীরও রয়েছে আলাদা আগ্রহ।

গাজী শাহনেওয়াজ মিলাদ বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাকে দ্বিতীয়বারের মতো মনোনয়ন দিয়েছেন। আমি শতভাগ আশাবাদী, ইনশাআল্লাহ জনগণ আমাকে বিজয়ী করবে।

ভোট প্রসঙ্গে ড. রেজা কিবরিয়া বলেন, আমি শতভাগ আশাবাদী, আমার বাপ-দাদার জন্মস্থান নবীগঞ্জ-বাহুবলে ধানের শীষ বিজয়ী হবে। আমি নির্বাচিত হয়ে আমার নিজ এলাকার জনগণের সেবা করতে সুযোগ পাব, ইনশাআল্লাহ।

আপনার মন্তব্য

আলোচিত