শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ ইং

বানিয়াচং প্রতিনিধি

১৬ ডিসেম্বর, ২০১৮ ১৭:১৬

বানিয়াচংয়ে বিজয় দিবস পালিত

হবিগঞ্জের বানিয়াচংয়ে উৎসাহ উদ্দীপনা ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে ৪৭ তম মহান বিজয় দিবস ২০১৮। উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনি ও বানিয়াচং বড়বাজারে অবস্থিত স্মৃতি সৌধে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে মহান বিজয় দিবসের কর্মসূচি শুরু হয়।

এর আগে শনিবার (১৫ ডিসেম্বর) রাত ১২টা এক মিনিটে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার ও বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ মোবারক শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্পণ করেন।

শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপি। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আমির হোসেন মাষ্টার,সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খানসহ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

এছাড়াও উপজেলা মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি, বেসরকারি বিভিন্ন দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও, পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা পুষ্পার্ঘ অর্পণ করেন।

সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে জাতীয় পতাকা উত্তোলন, পুলিশ,আনসার, ভিডিপি, স্কাউট, ছাত্রছাত্রীদের সমাবেশ কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ বশীর আহমদ, সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, পিআইও প্লাবন পাল, যুব উন্নয়ন কর্মকর্তা দেবাশিষ দেব, কৃষি কর্মকর্তা মোহাম্মদ দুলাল উদ্দিন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাওছার শোকরানাসহ উপজেলা পরিষদের বিভিন্ন সেক্টরের কর্মকর্তা, কর্মচারী,ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক,প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

দুপুরে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, সুখি সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ এ আলোচ্য বিষয়ে সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়াও মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে দিবসের গুরুত্ব অনুধাবন করে ছাত্র ছাত্রীদের সমাবেশ, হাসপাতাল, এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। সন্ধ্যায় মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শনী এবং রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

আপনার মন্তব্য

আলোচিত