সুনামগঞ্জ প্রতিনিধি

০৮ জানুয়ারি, ২০১৯ ২৩:৩৭

সুনামগঞ্জে কিশোরী অপহরণ মামলায় দুইজনের ১৪ বছরের কারাদণ্ড

এক কিশোরীকে অপহরণ করার মামলায় মঙ্গলবার ২ যুবককে ১৪ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন সুনামগঞ্জ জেলা নারী শিশু নির্যাতন দমন বিচারক মো. জাকির হোসেন। রায়ে দুই জনকে বেকসুর খালাস দেয়া হয়। একইসাথে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন, ধর্মপাশা উপজেলার চকিয়াচাপুর গ্রামের ইসলাম উদ্দিনের ছেলে আপন মিয়া (২৮) ও একই গ্রামের বাদুর আলী’র ছেলে মাসুদ মিয়া (৪০)। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলা থেকে খালাস পেয়েছেন একই গ্রামের বাসিন্দা অন্য দুই আসামী আ. সাত্তারের ছেলে উজ্জ্বল মিয়া (৪০) ও লেদন মিয়ার ছেলে মুসলিম মিয়া (৫০)।

জানা যায়, ২০১৬ সালের ১৬ মার্চ ধর্মপাশার চকিয়াচাপুর গ্রামের আপন মিয়া তার সহযোগীদের নিয়ে একই গ্রামের ১৪ বয়সী এক কিশোরীকে জোর করে বিয়ে করতে অপহরণ করে। ঘটনার ১১ দিন পর ২৭ মার্চ ওই কিশোরী নিজে বাদী হয়ে আপন মিয়াসহ ৪ জনকে আসামী করে ধর্মপাশায় থানায় মামলা দায়ের করে। পুলিশ আপন মিয়া ও মাসুদ মিয়াকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। আদালত দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার দুইজনকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলা থেকে বেকসুর খালাস পান দুই আসামী।

মামলায় রায় প্রদানকালে আসামী আপন মিয়া আদালতে উপস্থিত ছিল। দণ্ডপ্রাপ্ত মাসুদ মিয়াসহ বেকসুর খালাস পাওয়া দুই আসামী জামিনে রয়েছেন। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন- পিপি (নারী শিশু) অ্যাড. নান্টু রায় ও আসামীপক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. বোরহান উদ্দিন।

আপনার মন্তব্য

আলোচিত