বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ ইং

নিজস্ব প্রতিবেদক

০৯ জানুয়ারী, ২০১৯ ১৫:২৩

সিলেটের ৫ মন্ত্রী-প্রতিমন্ত্রীর পিএস হলেন যারা

নতুন মন্ত্রিসভার ৪৬ জন সদস্যের প্রত্যেকের জন্য একান্ত সচিব (পিএস) নিয়োগ দিয়েছে সরকার। দ্য মিনিস্টার্স, মিনিস্টার্স অব স্টেট অ্যান্ড ডেপুটি মিনিস্টার্স অ্যাক্ট, ২০১৬ অনুযায়ী একান্ত সচিব পদে নিয়োগ দেওয়া হয়েছে।

উপসচিব পদমর্যাদার এসব কর্মকর্তাদের নিয়োগ দিয়ে মঙ্গলবার (৮ জানুয়ারি) স্বাক্ষর করা আলাদা দু’টি আদেশ বুধবার (৯ জানুয়ারি) প্রকাশ করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এতে প্রধানমন্ত্রী ছাড়া সকল মন্ত্রী-প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীর জন্যে একান্ত সচিব নিয়োগ দেওয়ার কথা জানানো হয়।

আদেশে বলা হয়েছে, ‘মাননীয় মন্ত্রী/প্রতিমন্ত্রী/উপমন্ত্রীগণ যতদিন এ পদ অলংকৃত করবেন অথবা তাদের জন্য পদায়নকৃত একান্ত সচিবগণকে উক্ত পদে বহাল রাখার অভিপ্রায় পোষণ করবেন ততদিন এ নিয়োগ আদেশ কার্যকর থাকবে।’

সিলেট বিভাগের পাঁচ মন্ত্রীর পিএস হয়েছেন- পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে রাজউকের পরিচালক ড. শাহরিয়ার ফিরোজ; প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদের সঙ্গে সুরক্ষা সেবা বিভাগের উপসচিব আহমেদ কবির; পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের সঙ্গে এটুআই প্রোগ্রামের ই-সার্ভিস স্পেশালিস্ট মো. এনামুল হক; পরিবেশ,বন জলবায়ু মন্ত্রী মো. শাহাব উদ্দিনের সঙ্গে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আক্তারুজ্জামান; বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে ভূমি মন্ত্রণালয়ের উপসচিব মো.আ.জলিল।

উল্লেখ্য, এতদিন মন্ত্রিসভার সদস্যদের পছন্দে পিএস নিয়োগ হলেও এবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পিএস নিয়োগ দেওয়া হয়।

গত ৩০ ডিসেম্বর নির্বাচনের পর ৩ জানুয়ারি এমপিদের শপথের পর ৭ জানুয়ারি মন্ত্রিসভার নতুন সদস্যরা শপথ নেন।

আপনার মন্তব্য

আলোচিত