মঙ্গলবার, ১৮ জুন ২০১৯ ইং

নিউজ ডেস্ক

১২ জানুয়ারী, ২০১৯ ১৪:৪৫

গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ থেকে গাড়ি ভাংচুর, পুলিশের জলকামান ব্যবহার

ছবি: দ্য ডেইলিস্টার

নতুন বেতন কাঠামো নিয়ে অসন্তুষ্ট গার্মেন্টস শ্রমিকেরা শনিবার সকালে আশুলিয়ায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করলে সেখান থেকে হঠাৎ করেই এ সড়কে চলাচলকারী যানবাহনে ইটপাটকেল ছোড়া হয়েছে। করা হয়েছে গাড়ির জানালার গ্লাস ভাংচুর। এতে বেশ কয়েকজন যাত্রীও আহত হন। খবর: দ্য ডেইলিস্টার বাংলা।

এসময় আন্দোলনকারী শ্রমিকদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠি ও জলকামান ব্যবহার করেছে। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা সেখানকার মহাসড়কে অন্তত ২০টি গাড়ি ভাঙচুর করেছে।

ঘটনাস্থলের প্রত্যক্ষদর্শীদের বরাতে দ্য ডেইলি স্টারের প্রতিবেদনে লিখা হয়, সকাল ১১টার দিকে বিক্ষুব্ধ শ্রমিকরা গাড়ির জানালা লক্ষ্য করে ইটপাটকেল ছোঁড়ে। এতে বেশ কয়েকজন যাত্রীও আহত হন। এই ঘটনায় পুলিশের লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের লাঠিচার্জে প্রায় ১৫-২০ জন আন্দোলনকারী শ্রমিক আহত হন।

এদিকে আজ সকাল সাড়ে ৯টার দিকে আশুলিয়ার জামগড়া এলাকায় পাঁচটি গার্মেন্টসের কয়েক হাজার শ্রমিক ষষ্ঠ দিনের মতো রাস্তার নেমে এসে যান চলাচল আটকে দেয়। বিক্ষোভরত শ্রমিকদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জের পাশাপাশি জলকামান ব্যবহার করেছে।

ঢাকা-১ ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এসপি সানা সামিনুর রহমান বলেন, শ্রমিকরা রাস্তা অবরোধের চেষ্টা করলে তাদের ধাওয়া দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করা হয়। ফের যেন তারা সড়ক অবরোধের চেষ্টা করতে না পারে সেজন্য ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ ও ৮ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের মোতায়েন করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত