নিজস্ব প্রতিবেদক

১৫ জানুয়ারি, ২০১৯ ০০:১৮

পররাষ্ট্রমন্ত্রী মোমেন সিলেট আসছেন আজ, ব্যাপক সংবর্ধনার আয়োজন

এরআগে আরও অনেকবার ঢাকা থেকে সিলেট এসেছেন ড. একে আব্দুল মোমেন। তবে এবারের আসাটা সম্পূর্ণ অন্যরকম। আজ পররাষ্ট্রমন্ত্রী হয়ে প্রথম সিলেট আসছেন জাতীসংঘের সাবেক এই স্থায়ী প্রতিনিধি। সাংসদ নির্বাচিত সিলেট থেকে ঢাকা গিয়েছিলেন মোমেন। এবার ফিরছেন মন্ত্রী হয়ে।

আজ মঙ্গলবার (১৫ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় বিমান বাংলাদেশ এয়ালাইনসের একটি নিয়মিত ফ্লাইটে তিনি সিলেট এসে পোঁছবেন বলে জানা গেছে।

এদিকে নতুন মন্ত্রীকে বরণে ব্যাপক আয়োজন নেওয়া হয়েছে সিলেটে। আওয়ামী লীগসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে আজ ও আগামীকাল সংবর্ধনা প্রধান করা হবে মোমেনকে।

দলীয় সূত্রে জানা যায়,  মঙ্গলবার (১৫ জানুয়ারি) সকালে সিলেট ওসমানী বিমানবন্দরে পররাষ্ট্রমন্ত্রী ড. একে মোমেন পৌঁছালে সেখানে তাঁকে সংবর্ধনা প্রদান করবে আওয়ামী লীগ।

সেখানে সংবর্ধনা প্রদানের পর জেলা ও মহানগরের নেতাকর্মীরা একটি মোটর শোভাযাত্রা সহকারে তাঁকে স্বাগত জানিয়ে হজরত শাহজালাল (র.) এর মাজার জিয়ারত ও কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ এবং হজরত শাহপরান (র.) মাজার জিয়ারত করতে নিয়ে যাবেন।

এ দুই মাজার জিয়ারত ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি তাঁর পারিবারিক কবরস্থানে যাবেন জিয়ারত করতে। সেখান থেকে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন দুপুর দেড়টায় নিজ বাসভবন হাফিজ কমপ্লেক্সে দুপুরের খাবার ও বিশ্রাম নেবেন।

বেলা ৪টায় সিলেট চেম্বার অব কমার্সের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হবে সিলেট-১ আসনের এই সাংসদকে। বিকেল ৫ টা ৩০ মিনিটে তিনি নিজ বাসভবনে জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন। সেখানেও ড. মোমেনকে সংবর্ধনা দেবে জেলা ও মহানগর আওয়ামী লীগ।

এ ছাড়াও ১৬ জানুয়ারি (বুধবার) সকাল ১০টায় সার্কিট হাউসে সিলেট বিভাগীয় ও জেলা পর্যায়ে কর্মকর্তাদের সাথে মতবিনিময়, দুপুর ১২টায় জেলা পরিষদ কর্তৃক পরিষদের হলরুমে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত, দুপুর ১টায় হাফিজ কমপ্লেক্সে সিলেট সদর উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় ও বিকাল ৩টায় হাফিজ কমপ্লেক্সে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও অন্যান্য নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করবেন তিনি।

এরপর সন্ধ্যা ৭টায় ঢাকার উদ্দেশ্যে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে যাত্রা করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

আপনার মন্তব্য

আলোচিত