নিজস্ব প্রতিবেদক

১৬ জানুয়ারি, ২০১৯ ২০:১৯

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের ব্যাখ্যা শফি চৌধুরীর

এবার পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের সাথে দেখা করার ব্যাখ্যা দিলেন  সিলেট-৩ আসনে (দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ) বিএনপির পরাজিত প্রার্থী ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শফি আহমদ চৌধুরী।

বুধবার (১৬ জানুয়ারি) বিকালে সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করার ব্যাখ্যা দেন।

বিবৃতিতে তিনি জানান, তাঁর নির্বাচনী এলাকার বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের উপর দায়েরকৃত রাজনৈতিক মামলা সমূহ প্রত্যাহার করতে এবং সন্ত্রাসী কার্যকলাপ ও চাঁদাবাজি বন্ধ করতে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের হস্তক্ষেপ কামনা করেছেন। মঙ্গলবার রাতে মন্ত্রীর সিলেটস্থ বাসায় সৌজন্য সাক্ষাত করে তিনি পররাষ্ট্র মন্ত্রীকে এই অনুরোধ জানান।

বিবৃতিতে শফি চৌধুরী আরো বলেন, বিগত নির্বাচনী কার্যক্রম চলাকালে তার নির্বাচনী এলাকা দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের অসংখ্য বিএনপি নেতাকর্মীদের উপর রাজনৈতিক ভাবে প্রায় ২০টিরও বেশি মামলা করা হয়েছে। এসব মামলায় নেতাকর্মীরা এখন চরম হয়রানীতে আছেন। তিনি এসব মামলা প্রত্যাহার করতে পররাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ চান। এছাড়াও শহরতলীর বাদাঘাট এলাকায় তার ক্রয়কৃত সম্পত্তিতে অবৈধভাবে মাটি ভরাটকারী কতিপয় লোকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।

এ বিবৃতিতে মোমেনের সঙ্গে তাঁর পারিবারিক সম্পর্কের বিষয় উল্লেখ করে শফি চৌধুরী বলেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত তার বড় ভাই নাসির এ চৌধুরীর বাল্যবন্ধু। এছাড়া বর্তমান পররাষ্ট্রমন্ত্রী সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সহোদর ড. একে আব্দুল মোমেনও তার ছোট বেলার বন্ধু। এই সুবাদে রাজনৈতিক মতাদর্শের ঊর্ধ্বে উঠে তিনি তার ব্যক্তিগত প্রয়োজনে মন্ত্রীর বাসভবনে যান এবং এসব বিষয় নিয়ে আলোচনা করেন। বিষয়টি নিয়ে কোন প্রকার বিভ্রান্তির অবকাশ নেই বলে জানান শফি চৌধুরী। তিনি বলেন, রাজনীতিতে মতবিরোধ থাকতে পারে, তাই বলে ব্যক্তিগত প্রয়োজন এবং সম্প্রিতীবোধ কখনো লোভ হতে পারে না।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৫ জানুয়ারি) রাতে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের সাথে দেখা করে তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সিলেট-৩ আসনে (দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ) বিএনপির পরাজিত প্রার্থী ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শফি আহমদ চৌধুরী। ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর এ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে শুরো হয় আলোচনা-সমালোচনা। ইনাম চৌধুরী মতো তিনিও কি দলবদলের পথ খুঁজছেন এমন প্রশ্নও উঁকি দিচ্ছে সিলেটের রাজনৈতিক অঙ্গনে।

আপনার মন্তব্য

আলোচিত