নিজস্ব প্রতিবেদক

১৮ জানুয়ারি, ২০১৯ ২১:৪৭

সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজে ছাত্রলীগের তাণ্ডব

সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজে তান্ডব ছালীয়েছে সিলেট সরকারী কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। সশস্ত্র অবস্থায় কলেজে হামলা চালিয়ে তারা ভাংচুর চালায় ও চার শিক্ষার্থীকে আহত করে। শুক্রবার বিকেলে এ হামলার ঘটনা ঘটে।

হামলায় আহত ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থী ফাহিম, মিনহাজ, রাহুল ও ইমরানকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে সিলেট ইঞ্জানিয়ারিং কলেজের একাধিক শিক্ষার্থী বলেন, শুক্রবার দুপুর বারোটার দিকে সিলেট সরকারি কলেজের  দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা নাঈম তার দুই বন্ধু ও একটি মেয়েকে নিয়ে ইঞ্জিনিয়ারিং কলেজের পাশের টিলায় আসেন। সেখানে ওই মেয়েকে নিয়ে তারা অনৈতিক কাজে লিপ্ত হলে ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীরা তাদের বাঁধা দেন। এসময় ইঞ্জিনিয়ারিং কলেজের কয়েকজন শিক্ষার্থী নাঈমকে ধরে কলেজের ভিতর আটকে রাখেন। কিছুক্ষণ পর সরকারি কলেজ ছাত্রলীগের এক নেতা নাঈমকে ছাড়িয়ে নিয়ে যান।

এই ঘটনার জের ধরে বিকালে নাঈম ও সহযোগীরা ২টি  সিএনজি অটোরিকশা ও কয়েকটি মোটরবাইক নিয়ে ইঞ্জিনিয়ারিং কলেজে সশস্ত্র হামলা চালাযন। তারা কলেজের ভেতরে প্রবকেশ করে ফাঁকা গুিল ছুঁড়ে। এতে চারজন শিক্ষার্থী আহত হন।

এসময় হামলাকারীরা ইঞ্জিনিয়ারিং কলেজ সংলগ্ন কয়েকটি দোকান ও অটোরিকশা ভাংচুর করে।

হামলার পর ইঞ্জিনিয়ারিং কলেজের সাধারণ শিক্ষার্থীরা টায়ারে আগুন ধরিয়ে সড়ক অবরোধ করে রাখে।

খবর পেয়ে শাহপরাণ (র.) থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন বলেন, সরকারী কলেজের এক শিক্ষার্থী একজন মেয়েকে নিয়ে ইঞ্জিনিয়ারিং কলেজ এলাকায় যায়। এতে বাধা দেয় ওই কলেজের শিক্ষার্থীরা। এঘটনার জেরে বিকেলে হামলার ঘটনা ঘটে।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে জানিয়ে তিনি বলেন, এব্যাপারে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

আপনার মন্তব্য

আলোচিত