সদরুল আমিন, ছাতক

২১ জানুয়ারি, ২০১৯ ০০:৩৯

ছাতকে উপজেলা চেয়ারম্যান পদে লড়তে চান ১৩ প্রার্থী

ছাতকে উপজেলা নির্বাচনে চোয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রচারনায় রয়েছেন প্রায় দুই ডজন প্রার্থী। আলোচিত প্রাথীদের মধ্যে সিংহভাগই সরকার দলীয়। বর্তমান উপজেলা চেয়ারম্যানসহ আওয়ামী লীগ ঘরনার নেতারা দলীয় সমর্থন ও প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করতে আগ্রহ প্রকাশ করছেন। একইভাবে ভাইস চেয়ারম্যান পদে আগ্রহী প্রার্থীরাও দলীয় সমর্থন নিয়ে বৈতরণী পাড়ি দিতে চান।

বর্তমানে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ার ইচ্ছে প্রাকাশ করে সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে সরব রয়েছেন চেয়ারম্যান পদে ১৩ জন ও ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী। তবে বিগত উপজেলা নির্বাচনে পরাজিত অনেক প্রার্থীই এ বছর নির্বাচন না করার কথা জানিয়েছেন। দলীয় সমর্থন বা প্রতীক না পেলে এসব আগ্রহী প্রার্থীরা নির্বাচনে অংশ নেবেন কি না এ ব্যাপারে কেউ মূখ খুলতে রাজি হচ্ছেন না।

বর্তমান চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল আসন্ন নির্বাচনে প্রার্থী হওয়ার ব্যাপারে অনেকটাই নিশ্চিত। তিনি দলীয় সমর্থন ও নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। অপরদিকে বিগত উপজেলা নির্বাচনে ২য় স্থানে থাকা পৌর জামাতের আমীর এডভোকেট রেজাউল করিম তালুকদার এ বছরও প্রার্থী হতে পারেন বলে আলোচনায় রয়েছেন।

গত উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্ধিতাকারী আরেক প্রার্থী আওলাদ আলী রেজাও এ বছর আলোচনায় রয়েছেন। তিনিও নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করতে চান। এদিকে চেয়ারম্যান পদে নির্বাচন করতে আগ্রহ প্রকাশ করেছেন ছাতক পৌরসভার প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আব্দুল ওয়াহিদ মজনু। দলীয় মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে ইতিমধ্যেই তিনি প্রচারণা চালিয়ে যাচ্ছেন। উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা শাহীন আহমদ চৌধুরী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করতে আগ্রহী। তার কর্মী-সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালাচ্ছেন। এছাড়া আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে বর্তমান ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, সিলেট মহানগর সেচ্ছাসেবকলীগের সহ সভাপতি মুজিব মালদার, যুক্তরাজ্য প্রবাসী রফিকুল ইসলাম কিরন, উপজেলা যুবলীগ নেতা সুমন চৌধুরী, এডভোকেট আশিক আলী, প্রবাসী আছকির মিয়া, কেডিএস এনামুল হোসেন, এমপি মুহিবুর রহমান মানিকের ভ্রাতুষ্পুত্র মিনহাজুর রহমান তাপস রয়েছেন আলোচনায়।

এদিকে বিএনপির কোন প্রার্থীর নাম এখনো আলোচনায় উঠে আসেনি। বিগত নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করা উপজেলা আওয়ামী লীগের আহবায়ক আবরু মিয়া তালুকদার, বিএনপি মনোনীত প্রার্থী নিজাম উদ্দিন ও আওয়ামী লীগ নেতা গিয়াস মিয়া এ বছর নির্বাচনে প্রার্থী হবেন কি না এব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি।

অপরদিকে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে ডজন খানেক প্রার্থী প্রচারণায় রয়েছেন। এর মধ্যে বাবুল রায়, আবু জাহিদ আব্দুল গাফফার, এমরান আহমদ, মাওলানা ফজলুর রহমান, ইজাজুল হক রনি, ফয়জুল ইসলাম ফজল, সাদিকুর রহমান সাদিক, খায়ের উদ্দিন, এড. আলম উদ্দিন. এড. মাছুম আহমদ, সৈয়দুল হক, আব্দুল আলিম মেম্বারসহ অনেকইে প্রচার-প্রচারণায় রয়েছেন। বিগত নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করা প্রার্থীর মধ্যে অ্যাড. আব্দুল জলিল, অ্যাড. সিতাব আলী, মাহফুজ বাবলু ও গয়াছ আহমদকে প্রচার-প্রচারণায় দেখা যাচ্ছে না।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় রয়েছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার খান ছানা, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রাশিদা আহমদ ন্যান্সি ও সাবেক মহিলা কাউন্সিলর সুৎফা রানী দাস ও লিপি বেগম। তবে মহিলা ভাইস চেয়ারম্যান পদে কাউকে মাঠে প্রচারণায় অংশ নিতে এখনো দেখা যায়নি।

আপনার মন্তব্য

আলোচিত