দিরাই প্রতিনিধি

২১ জানুয়ারি, ২০১৯ ০১:৫০

দিরাইয়ে হতদরিদ্রদের জন্য নির্মিত হচ্ছে ২৪ টি বসতঘর

দিরাই উপজেলার ২৪ হতদরিদ্র পরিবার পেতে যাচ্ছে মাথা গোজার ঠাঁই। আশ্রয়ন প্রকল্পের আওতায় নির্মাণ করে দেয়া হচ্ছে ২৪ টি বসতঘর।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কে এম নজরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘জমি আছে, ঘর নেই’ অগ্রাধিকার প্রকল্পের আওতায় এই কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। প্রকল্পের মাধ্যমে উপকারভোগীরা পাচ্ছেন ২৯৭ বর্গফুটের বারান্দাসহ টিনের একটি ঘর। আরপাশেই থাকছে টয়লেট। প্রতিটি বাড়ির উপকরণসহ নির্মাণ ব্যয় ১ লাখ টাকা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলাম বলেন, যে সকল ব্যক্তির এক থেকে ১০ শতাংশ জমি আছে, কিন্তু ঘর নেই অথবা থাকলেও জরাজীর্ণ বা বসবাসের অনুপযোগী এমন দুস্থ ব্যক্তি, অসহায় মুক্তিযোদ্ধা, বিধবা বা স্বামী পরিত্যক্তা, প্রতিবন্ধী, ভিক্ষুক, অতি বার্ধক্য ব্যক্তি এ প্রকল্পের সুবিধা পেয়েছেন। প্রধানমন্ত্রীর এ উদ্যোগে গৃহহীনরা মাথা গোঁজার ঠাঁই পেয়ে অনেকটা আনন্দিত।

সুবিধাভোগী উপজেলার মকসুদ পুর গ্রামের নজরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর দেয়া ঘর পেয়ে আমরা অত্যন্ত খুশি এতদিন মাথা গোঁজার ঠাঁই ছিল না। খড়ের ছাউনি আর চটের বেড়ায় নির্মিত গৃহে পরিবার পরিজন নিয়ে ঝড়-বৃষ্টিতে অবর্ননীয় দুর্ভোগ পোহাতে হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত