রবিবার, ১৬ জুন ২০১৯ ইং

হবিগঞ্জ প্রতিনিধি

০৯ ফেব্রুয়ারী, ২০১৯ ১৭:৪৬

হবিগঞ্জে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

হবিগঞ্জে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২য় রাউন্ড শুরু হয়েছে।

শনিবার (৯ ফেব্রুয়ারি) সকালে সদর উপজেলার বহুলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মো. আবু জাহির।

সিভিল সার্জন ডা. সুচিন্ত চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য দেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন চৌধুরী, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, সদর উপজেলা মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. দেবলীনা দাশ গুপ্ত, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. কলিম উল্লাহ শিকদার, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র মেডিকেল টেকনোলজিস্ট নিখিল রঞ্জম শর্মা, পরিসংখ্যানবিদ মো. আব্দুল মতিনসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

এ সময় বিদ্যালয় ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা ও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

এ বছর হবিগঞ্জ জেলার ৩ লাখ ৬৫ হাজার ৫শ’ ৬১ জন শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল টিকা খাওয়ানো হয়েছে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৪৩ হাজার ৩২৫ শিশুকে নীল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ২২ হাজার ২৩৬ শিশুকে খাওয়ানো হচ্ছে লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল। ১ হাজার ৮৯৪টি কেন্দ্রে খাওয়ানো হবে এই ভিটামিন। ৪ হাজার ৮২১জন স্বেচ্ছাসেবক ও স্বাস্থ্যকর্মী দায়িত্ব পালন করবেন এই কর্মসূচিতে। এর পূর্বের রাউন্ডে হবিগঞ্জ জেলার অর্জন ছিল ৬-১১ মাসে ৯৮.৭৫ শতাংশ এবং ১২-৫৯ মাসে ৯৯.৪৭ শতাংশ।

আপনার মন্তব্য

আলোচিত