সুনামগঞ্জ প্রতিনিধি

১৬ ফেব্রুয়ারি , ২০১৯ ১০:১২

সুনামগঞ্জ সীমান্তে ভারতীয় নাগরিক আটক

সুনামগঞ্জ সীমান্তে এক ভারতীয় নাগরিককে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আটক ওই ভারতীয় নাগরিকের নাম তন্ময় সামন্ত (২৫)। তন্ময় ভারতের উওর চব্বিশ পরগনা জেলার আমডাঙ্গা থানার মীরহাটি গ্রামের নিত্যানন্দ সামন্তর ছেলে।

শুক্রবার রাত পৌনে ১টার দিকে আটককৃত ভারতীয় ওই নাগরিককে বিজিবি সুনামগঞ্জ সদর মডেল থানায় সোপর্দ করেছে। এর আগে রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার বনগাঁও গ্রামের নাজমিন নামের এক নারীর বাড়ি থেকে ওই ভারতীয়কে আটক করা হয়।

২৮-বর্ডার গার্ড ব্যাটালিয়ন বাংলাদেশ বিজিবি সুনামঞ্জ হেডকোয়ার্টার সূত্রে জানা যায়, ব্যাটালিয়নের সুনামগঞ্জ সদর উপজেলার বনগাঁও বিওপির বিজিবির একটি টহল দল শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে বনগাঁও গ্রাম থেকে ভারতীয় নাগরিক তন্ময় সামন্তকে আটক করে।

বিজিবির অভিযানের খবর পেয়ে নাজমিন ও তার পরিবারের সদস্যরা রাতেই বাড়ি থেকে আত্মগোপনে চলে যায়।

বিজিবি অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম জানান, বিজিবির জিজ্ঞাসাবাদে আটককৃত ভারতীয় নাগরিক জানায় সে বেনাপোল সীমান্ত দিয়ে দালালদের মাধ্যমে বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশ করে সুনামগঞ্জের বনগাঁও এ চলে আসে।

বিজিবি অধিনায়ক আরও বলেন, রাতেই আটককৃত ভারতীয় নাগরিককে সুনামগঞ্জ সদর মডেল থানায় সোপর্দ করা হয়েছে, তবে কী কারণে তিনি অবৈধ অনুপ্রবেশের পর সুনামগঞ্জ বনগাঁওয়ে এসে আশ্রয় নেয় সে বিষয়টিও থানা পুলিশের তদন্তকারী অফিসার খতিয়ে দেখবেন।

সুনামগঞ্জ সদর মডেল থানার ওসি (তদন্ত) আবদুল্লাহ আল মামুন জানান, ওই নাগরিক থানা পুলিশের হেফাজতে রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত