হবিগঞ্জ প্রতিনিধি

১৮ ফেব্রুয়ারি , ২০১৯ ১৪:২৭

জিকে গউছসহ হবিগঞ্জের ১৪ বিএনপি নেতা কারাগারে

ভোট কেন্দ্র দখল ও ভাংচুরের অভিযোগে হওয়া মামলায়

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় হবিগঞ্জে ভোট কেন্দ্র দখল, হামলা ও মারামারির অভিযোগে আওয়ামী লীগের দায়েরকৃত ৪টি মামলায় হবিগঞ্জ-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী ও সাবেক পৌর মেয়র জি কে গউছসহ বিএনপির ১৪ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আমজাদ হোসেনের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তা না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন। এর আগে এই ৪টি মামলায় হাই কোর্ট থেকে ৪ সপ্তাহের আগাম জামিনে ছিলেন বিএনপির এই নেতাকর্মীরা।

মামলা সূত্রে জানা যায়, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন শহরের জে কে এন্ড এইচকে হাইস্কুল, স্টাফ কোয়াটার সরকারী প্রাথমিক বিদ্যালয়, যশেরআবদা সওদাগর কৃষ্ণধন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শহরতলীর তেতৈয়া ভোট কেন্দ্র দখল, গাড়ি ভাংচুর ও মারপিটসহ বিভিন্ন অভিযোগে হবিগঞ্জ-৩ আসনের বিএনপি মনোনীত ঐক্যফ্রন্টের প্রার্থী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক জি কে গউছ ও তার ছোট ভাই জি কে গফফারসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ১২শ নেতাকর্মীর বিরুদ্ধে আওয়ামী লীগের নেতাকর্মীরা বাদি হয়ে ৪টি মামলা দায়ের করে।

গত ২০ জানুয়ারি এই ৪টি মামলায় হাই কোর্ট থেকে ৪ সপ্তাহের আগাম জামিন লাভ করেন জি কে গউছসহ অন্যান্যরা। এই জামিনের মেয়াদ শেষ হওয়ায় সোমবার হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত তাদের জামিন না মঞ্জুর করে জি কে গউছসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৪ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত