রিপন দে, মৌলভীবাজার

১৮ ফেব্রুয়ারি , ২০১৯ ২২:০৩

মৌলভীবাজারে সাত উপজেলায় ৮৮ প্রার্থী

উপজেলা পরিষদ নির্বাচন

উপজেলা পরিষদ নির্বাচনের ২য় দফায় প্রতিদ্বন্দ্বিতা জন্য মৌলভীবাজারের সাত উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পুরুষ ও মহিলা পদে মোট ৮৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ২৪ জন ভাইস চেয়ারম্যান পদে পুরুষ ৩৮ ও নারী ২৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত এসব প্রার্থীরা নিজ নিজ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তার কাছে এসব মনোনয়নপত্র দাখিল করেন।

মৌলভীবাজার সদর উপজেলায় চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী হিসেবে কামাল হোসেন মনোনয়ন জমা দিয়েছেন। এছাড়া অন্য ৬ টি উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এরমধ্যে বড়লেখা উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা মুহাম্মদ সিরাজ উদ্দিন এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সোয়েব আহমদ মনোনয়নপত্র দাখিল করেন।

এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, উপজেলা যুবলীগের সভাপতি ও পৌরসভার প্যানেল মেয়র তাজ উদ্দিন, আওয়ামী লীগ নেতা আব্দুন নূর ও যুবলীগ নেতা আজিজুর রহমান এবং নারী ভাইস চেয়ারম্যান পদে বিএনপি নেত্রী বর্তমান নারী ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাসনা ও বিএনপি নেত্রী আমেনা বেগম ডলি, আওয়ামী লীগ নেত্রী ফারহানা বেগম, মুন্না আক্তার মুন্নী, নাজমা বেগম, রাজিয়া বেগম চৌধুরী ও হাজেরা বেগম মনোনয়নপত্র দাখিল করেছেন।

জুড়ি উপজেলায় চেয়ারম্যান পরে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গুলশান আরা চৌধুরী মিলি, মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, কিশোর রায়  চৌধুরী মনি, ভাইস চেয়ারম্যান পদে রিংকু রঞ্জন দাস, জুয়েল আহমদ,গোলাম জাকারিয়া পিয়াল, শামীম আহমদ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ডা. আজিবুন খানম, রঞ্জিতাশর্মা ও শিল্পী আক্তার।

কুলাউড়া উপজেলায় চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান আ স ম কামরুল  ইসলাম, নবাব আলী নকি খান, একেএম শফি আহমদ সলমান। ভাইস চেয়ারম্যান পুরুষ ৮জন ও মহিলা ৩জন প্রার্থী রয়েছেন।

রাজনগর উপজেলা চেয়ারম্যান পদে ৬জন হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান আছকির খান, শাহজাহান খান, নূরে আলম জিকু, ছাতির মিয়া, আব্দুল মতিন চৌধুরী ও মিছবা উদদৌজা ভেলাই। ভাইস চেয়ারম্যান পদে পুরুষ ৬জন ও মহিলা ৩জন রয়েছেন।

সদর উপজেলায় চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী আওয়ামী লীগের মো. কামাল হোসেন। ভাইস চেয়ারম্যান পুরুষ পদে পুরুষ ৩জন ও মহিলা ৩জন।

কমলগঞ্জ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল গফুর (স্বতন্ত্র) ও ওয়ার্কাস পাটির মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল আহাদ মিনার, আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসাবে বর্তমান উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান ও বিদ্রোহী আওয়ামী লীগ ইমতিয়াজ আহমেদ বুলবুল (স্বতন্ত্র) প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র দাখিল করেছেন।

ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান সিদ্দেক আলী, মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, সাংবাদিক শাব্বির এলাহি, আব্দুল মুয়িন ফারুক ও রামভজন কৈরী এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান পারভিন আক্তার লিলি, মহিলা আওয়ামী লীগ নেত্রী বিলকিছ বেগম মনোনয়ন জমা দিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত