নবীগঞ্জ প্রতিনিধি

১৮ ফেব্রুয়ারি , ২০১৯ ২৩:৩০

নবীগঞ্জের ১৮২ টি প্রাথমিক বিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’

মুক্তিযোদ্ধা, শিক্ষক ও সাংবাদিকদের সাথে ইউএনও'র মতবিনিময়

মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শ নতুন  প্রজন্ম এবং শিক্ষার্থীদের জানানোর জন্য নবীগঞ্জ উপজেলার ১৮২টি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপন করা হয়ে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ-বিন-হাসান নিজ কার্যালয়ে মুক্তিযোদ্ধা, শিক্ষক ও সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব তথ্য জানান।

সর্ব প্রথম গেল জানুয়ারি মাসে উপজেলার করগাঁও ইউনিয়নে অবস্থিত বড় শাখোয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ উদ্বোধন করা হয়। পর্যায়ক্রমে উপজেলার প্রত্যেকটি প্রাথমিক বিদ্যালয়ে এ উদ্যোগ বাস্তবায়ন করা হয়।

ইউএনও আরো বলেন- এ কর্নারে স্থান পেয়েছে  মহান মুক্তিযুদ্ধের স্থিরচিত্র, তথ্য ও ইতিহাস। উঠে এসেছে বঙ্গবন্ধু ও স্বাধীনতার দৃশ্যপট। এতে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে বাঙালির বীরত্বগাথা গৌরবোজ্জ্বল ইতিহাস জানার আগ্রহ বেড়েছে।

উক্ত মতবিনিয়ম সভায় উপস্থিত ছিলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পঞ্চানন কুমার সাহা, বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মজিদ, বীর মুক্তিযোদ্ধা মো. লাল মিয়া, মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান, নবীগঞ্জ জে কে  মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুস সালাম, উপজেলা প্রকল্প কর্মকর্তা সাকিল আহমেদ, নবীগঞ্জ সরকারি কলেজের প্রভাষক কৃপেশ দেব, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শামীম আহমেদ চৌধুরী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. রুবেল মিয়া, নবীগঞ্জ সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মতিউর রহমান মুন্না, সাংবাদিক জসিম তালুকদার, ছনি চৌধুরী, মো. সুমন আলী খান, আমির হামজা প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত