নিজস্ব প্রতিবেদক

১৯ ফেব্রুয়ারি , ২০১৯ ০১:০৩

এক পরিবার থেকেই তিন চেয়ারম্যান প্রার্থী

কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন

নানা কারণেই আলোচিত সিলেটের কোম্পানীগঞ্জের আওয়ামী লীগ নেতা শামীম আহমদের পরিবার। পাখথরাজ্য কোম্পানীগঞ্জে অবৈধভাবে পাথর উত্তোলন ও পরিবেশ ধ্বংসের অভিযোগ তার বিরুদ্ধে দীর্ঘদিনের। এনিয়ে একাধিক মামলাও রয়েছে তার বিরুদ্ধে। স্থানীয়দের কাছে যুবরাজ হিসেবে পরিচিত এই পাথর ব্যবসায়ী।

এবার শামীম আলোচনায় এসেছেন কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী হয়ে। কেবল নিজেই নন, একই পদে প্রার্থী হয়েছেন শামীমের স্ত্রী এবং বাবাও। এক পদে একই পরিবারের তিনজন প্রার্থী হওয়ায় উপজেলাজুড়ে আলোচনার সৃষ্টি হয়েছে।

সোমবার মনোনয়ন পত্র জমাদানের শেষ দিনে চেয়ারম্যান পদে ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামীম আহমদ, তাঁর বাবা কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আবদুল বাছির, এবং শামীমের স্ত্রী জরিনা বেগম মনোনয়নপত্র জমা দেন।

এই উপজেলার চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন শামীম আহমদ। তবে বিতর্কিত এই নেতার বদলে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেওয়া হয় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলমকে। সোমবার জাহাঙ্গিরও মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া এই উপজেলার চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শামসুল হক এবং হাফিজ মাসুম।

দলীয় মনোনয়ন না পেয়েই নিজের ফেসবুকে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন শামীম আহমদ। সে অনুযায়ী সোমবার মনোনয়নপত্র জমা দেন তিনি। একইসঙ্গে তাঁর বাবা, বর্তমান চেয়ারম্যান আবদুল বাছির এবং স্ত্রী জরিনা বেগমও চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন।

এক পরিবার থেকে তিনজন প্রার্থী হওয়া প্রসঙ্গে কোম্পানীগঞ্জ উপজেলার বর্তমান চেয়ারম্যান আব্দুল বাছির বলেন, আমি নিজের বদলে এবার আমার ছেলে শামীম আহমদের জন্য দলীয় মনোনয়ন চেয়েছিলাম। কিন্তু দল থেকে তাকে মনোনয়ন দেওয়া হয়নি। এখন এলাকাবাসীর দাবিতে সে প্রার্থী হয়েছে। একইসঙ্গে আমি ও আমার পুত্রবধূও মনোনয়নপত্র জমা দিয়েছি। কোনো কারণে শামীমের মনোনয়নপত্র বাতিল হলে আমাদের মধ্যে থেকে একজন নির্বাচন করবেন। আর শামীমের মনোনয়ন বৈধ হলে আমরা প্রত্যাহার করে নেবো।

আপনার মন্তব্য

আলোচিত