শ্রীমঙ্গল প্রতিনিধি

২০ ফেব্রুয়ারি , ২০১৯ ১৮:৪৯

শ্রীমঙ্গলে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন সম্পন্ন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সম্পন্ন হয়েছে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন। বুধবার (২০ ফেব্রুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উদ্যোগে শ্রীমঙ্গলের ১৩৮টি বিদ্যালয়ে একযোগে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন-২০১৯ অনুষ্ঠিত হয়।

এতে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরামহীনভাবে ৩য় থেকে ৫ম শ্রেণীর ছাত্র ছাত্রীরা তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করে।  পরে বেলা ২ টার পর থেকে শুরু হয় ভোট গণনা। এ ভোট গণনার মাধ্যমে নির্বাচিত হয় বিভিন্ন বিয়য়ে ৭ জন সম্পাদক।

এ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনার, প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসারের দায়িত্ব পালন করেছে খোদ শিক্ষার্থীরাই এবং নির্বাচনের নিরাপত্তার দায়িত্ব পালন করতে র‌্যাব, পুলিশ, আনসারের পোশাকে দায়িত্ব পালনও করেছে শিক্ষার্থীরা নিজেই।

সরেজমিনে শহরের চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়, দেওয়ান সামছুল ইসলাম সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে নির্বাচনকে কেন্দ্র করে ক্ষুদে শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা সহপাঠীদের কাছে ভোট প্রার্থনা করছেন।

অভ্যর্থনা ও আপ্যায়ন পানি সম্পদ, ক্রীড়া ও সংস্কৃতি, বৃক্ষরোপণ ও বাগান তৈরি, স্বাস্থ্য, পুস্তক ও শিখন সামগ্রী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হিসেবে ৭টি পদে পছন্দের প্রার্থীদের ভোট দিচ্ছে।

এদিকে ভোটকেন্দ্র পরিদর্শন শেষে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, "শিশুদের মধ্য থেকে নেতৃত্বের বিকাশ, গণতান্ত্রিক মূল্যবোধ, ঝরে পড়া রোধ ও শিক্ষা সহায়ক কার্যক্রমে অংশগ্রহণ নিশ্চিত করার পদক্ষেপ হিসেবে সারা দেশের মতো শ্রীমঙ্গল উপজেলায় একযোগে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই নির্বাচনের মাধ্যমে ছোট বেলা থেকেই শিশুদের মধ্যে নেতৃত্ব গড়ে উঠবে। এই নির্বাচনে বেড়িয়ে আসা নেতৃত্ব আগামী দিনের দেশ গড়তে সাহায্য করবে।"

আপনার মন্তব্য

আলোচিত