নিজস্ব প্রতিবেদক

২১ ফেব্রুয়ারি , ২০১৯ ১৫:২০

আন্তর্জাতিক মানের কারিকুলাম প্রণয়নের দাবিতে এস ডব্লিউ ও’র প্রতিবাদ

বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক গৃহীত অভিন্ন পাঠ্যক্রমে ৪ বছর মেয়াদি নতুন কারিকুলামে বি এস সি ইন নার্সিং কোর্সকে প্রত্যাখ্যান করে প্রতবাদ সভা ও স্মারকলিপি প্রদান করেছে সিলেট নার্সিং কলেজের স্টুডেন্টস ওয়েলফেয়ার অর্গানাইজেশন (এস ডব্লিউ ও)।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সকালে সিলেট নার্সিং কলেজ অডিটোরিয়ামে আয়োজিত এক প্রতিবাদ সভার মাধ্যমে এ কারিকুলামকে প্রত্যাখ্যান করে ও পুরাতন কারিকুলামকে বহাল ও আন্তর্জাতিক মানের কারিকুলাম প্রণয়নের দাবি তুলে দেশের সকল মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

দুপুরে গণমাধ্যমে প্রেরিত ও সংগঠনের সভাপতি অনিক দে স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে অভিন্ন পাঠ্যক্রম হিসেবে চার বছর মেয়াদি বিএসসি ইন নার্সিং কোর্সের জন্য বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল স্মারক নং- বিএনএমসি/প্রশা-০৭/২০১৮-৬৯৯ এর মাধ্যমে যে নতুন কারিকুলাম প্রণয়ন করেছে এবং বাস্তবায়নের সিদ্ধান্ত নেয়া হয়েছে তা পুরোপুরিভাবে প্রত্যাখ্যান করে সিলেট নার্সিং কলেজের স্টুডেন্টস ওয়েলফেয়ার অর্গানাইজেশন (এস ডব্লিউ ও)। একই সাথে পুরাতন কারিকুলামকে বহাল ও আন্তর্জাতিক মানের কারিকুলাম প্রণয়নের জোর দাবি জানান সংগঠনের নেতাকর্মীরা। অন্যথায় জোরালো আন্দোলনে যাবারও সিদ্ধান্ত গ্রহণ করেন তারা।

এর আগে সিলেট নার্সিং কলেজ অডিটোরিয়ামে আয়োজিত সভায় স্টুডেন্টস ওয়েলফেয়ার অর্গানাইজেশন (এস ডব্লিউ ও) এর সভাপতি অনিক দের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সংগঠনটির নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত