সুনামগঞ্জ প্রতিনিধি

২৩ ফেব্রুয়ারি , ২০১৯ ২২:৫৪

পরিদর্শনে এসে জামালগঞ্জের দুটি বিদ্যালয় বন্ধ পেলেন ইউএনও

আকস্মিক পরিদর্শনে এসে সুনামগঞ্জের জামালগঞ্জে দুইটি বিদ্যালয়ের দরজা বন্ধ পেলেন জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম আল ইমরান। ঘটনাটি ঘটেছে গেলো বুধবার (২০ ফেব্রুয়ারি) হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ও আজ শনিবার (২৩ ফেব্রুয়ারি) রাধানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে

জানা যায়,  বুধবার ও শনিবার দুপুরে হালির হাওরের বোরো ফসলরক্ষা বাঁধ নির্মাণ কাজ পরিদর্শন করতে বের হয়েছিলেন ইউএনও মো. শামীম আল ইমরান। হাওরের বাঁধ দেখতে পথে বুধবার বিকাল সাড়ে ৩ টায় জামালগঞ্জ উপজেলার বেহেলী ইউনিয়নের হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান দেখতে বিদ্যালয়ে যান। এসময় তিনি বিদ্যালয়ের দরজা তালাবন্ধ দেখতে পান।

একইভাবে আজ শনিবার বিকাল সাড়ে ৩ টায় একই ইউনিয়নের রাধানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান দেখতে গেলে একই বিষয় পরিলক্ষিত হয়।

এসময় উপজেলা নির্বাহী অফিসার বিদ্যালয়ের আশপাশের ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের সাথে বিদ্যালয় ও শিক্ষকদের বিষয়ে জানতে চান।

দুইটি গ্রামের লোকজন উপজেলা নির্বাহী অফিসারকে জানান, বিদ্যালয় দুইটির শিক্ষকগণ প্রায়ই বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন। এতে বিদ্যালয়ের লেখাপড়ার ব্যাহত হচ্ছে ও শিক্ষার মান দিন দিন নিম্নগামী হচ্ছে।

পরে উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম আল ইমরান ওই দুইটি বিদ্যালয় বন্ধ থাকার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা শিক্ষা অফিসারকে পত্র লেখেন এবং পত্রের অনুলিপি জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে দেন।

জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম আল ইমরান বলেন, "বুধবার ও শনিবার হাওরের ফসলরক্ষা বাঁধ দেখতে গিয়েছিলাম। পথে দুইটি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করতে গিয়ে দেখি বিদ্যালয়ের দরজা তালাবন্ধ। এসময় ছাত্র অভিভাবকরা জানিয়েছেন এই দুইটি বিদ্যালয়ের শিক্ষকরা প্রায়ই অনুপস্থিত থাকেন। যার কারণে বিদ্যালয় বন্ধ থাকে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা শিক্ষা অফিসারকে চিঠি দিয়েছি। চিঠির অনুলিপি জেলা প্রশাসক ও  জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে দিয়েছি।"
 
জামালগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা বজলুর রশিদ বলেন, "উপজেলা নির্বাহী অফিসারের চিঠি পেয়েছি। ওই দুই স্কুলের শিক্ষকদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।"

আপনার মন্তব্য

আলোচিত