বড়লেখা প্রতিনিধি

১৩ মার্চ, ২০১৯ ১৬:১৪

নির্বাচনে অরাজকতার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: এসপি শাহজালাল

মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল বলেছেন, ‘উপজেলা পরিষদ নির্বাচনে আইনশৃঙ্খলায় বিঘ্ন সৃষ্টির চেষ্টাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। নুন্যতম অন্যায় ও কারচুপির চেষ্টা করলে কাউকে ছাড় দেওয়া হবে না। তিনি যে কেউ হন। এছাড়া নির্বাচন ঘিরে কোনো ধরণের নৈরাজ্য ও সহিংসতা হলে তা কঠোর ও কঠিনভাবে মোকাবেলা করা হবে। নির্বাচন ঘিরে কোনো সহিংসতা বরদাশত করবে না পুলিশ।’

বুধবার (১৩ মার্চ) দুপুরে মৌলভীবাজারের বড়লেখায় উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকদের সাথে আইনশৃঙ্খলা বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

পৌর শহরের সোনারগাঁও কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সভায় থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হকের সঞ্চালনায় বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ সারোয়ার আলম, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) আবু ইউছুফ, পৌর মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, বড়লেখা সরকারি কলেজের অধ্যক্ষ অরুন কুমার চক্রবর্তী প্রমুখ।

সব ভয়ভীতির ঊর্ধ্বে থেকে আসন্ন ১৮ মার্চের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ার জন্য সাধারণ মানুষকে আহবান জানিয়ে জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল বলেন, ‘সবার সহযোগিতায় আমরা একটি সুন্দর নির্বাচন আয়োজনে সক্ষম হবো। কাউকে নির্বাচন ঘিরে অরাজকতা সৃষ্টির সুযোগ দেওয়া হবে না। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তারা তৎপর।’

অন্য দিকে ঝুঁকিপূর্ণ কেন্দ্রের নিরাপত্তা বাড়ানো, ভোটারদের নির্বিঘ্নে ভোট প্রদান নিশ্চিত তথা নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী সব ধরণের আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ সিরাজ উদ্দিন, সোয়েব আহমদ, ভাইস চেয়ারম্যান প্রার্থী বিবেকানন্দ দাস নান্টু, তাজ উদ্দিন, আং নূর, আজিজুর রহমান, নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী রাহেনা বেগম হাছনা ও আমেনা বেগম ডলি।

এছাড়া সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠানের স্বপক্ষে বিভিন্ন মতামত তুলে ধরে বক্তব্য দেন পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল আহাদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, নারী শিক্ষা একাডেমির উপাধ্যক্ষ একেএম হেলাল উদ্দিন, বর্ণি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন, ইউপি সদস্য মুহিবুর রহমান কামাল, ইউপি সদস্য আব্দুস সামাদ, সমাজসেবক রিয়াজ উদ্দিন বাবুল, সাবেক ইউপি সদস্য আং নূর প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত