নিজস্ব প্রতিবেদক

১৫ মার্চ, ২০১৯ ১৩:৩৭

সন্ত্রাসমুক্ত বলে দাবি করা দেশে এমন হামলা দুঃখজনক: সিলেটে পররাষ্ট্রমন্ত্রী

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীর হামলার ঘটনায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, যে দেশগুলো নিজেদেরকে সন্ত্রাসমুক্ত বলে সে দেশে এমন হামলা অনেক দুঃখজনক। নিউজিল্যান্ডে আমাদের কোন দূতাবাস নেই, যে কারণে বিভিন্ন মাধ্যম দ্বারা খোঁজ খবর নিতে হচ্ছে। তবে আমাদের ক্রিকেটাররা ভালো এবং সুস্থ আছেন। বর্তমানে নিউজিল্যান্ডের আইনশৃঙ্খলাবাহিনী আমাদের ক্রিকেটারদের সর্বোচ্চ নিরাপত্তা দিচ্ছেন।

তিনি ঢাকার গুলশানের হলি আর্টিজানের সন্ত্রাসী হামলার প্রসঙ্গ টেনে বলেন, আমাদের দেশেও এরকম সন্ত্রাসী হামলে হয়েছিল, সে হামলার খবরও আমরা আগে থেকে জানতাম না। একইরকম ভাবে নিউজিল্যান্ডের এ সন্ত্রাসী হামলা হয়েছে। এরকমের হামলা আগে থেকে ধারণা করা মুশকিল। তাই এটিকে দুর্ঘটনাই বলা যায়।

তিনি বলেন, আমি যতটুকু শুনেছি নিউজিল্যান্ডে শেষ টেস্ট না খেলে বাংলাদেশ ক্রিকেটদল দেশে ফিরে আসছে। ইতিমধ্যে দেশে আসার জন্যও প্রস্তুতি নিচ্ছেন তারা।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ক্রিকেটারদের কম নিরাপত্তা দেওয়া হয়েছে এমনটি তাঁর জানা নেই। নিউজিল্যান্ডের এ হামলা প্রসঙ্গে তিনি বলেন, যারা নিজেদের সন্ত্রাসমুক্ত দেশ বলে দাবি করে তাদের দেশেই মাঝেমধ্যে এ ঘটনা ঘটে। আমরা ভালো নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। আমাদের দেশে গত দুই তিন বছরে এ ধরনের ঘটনা ঘটেনি।

সেখানে বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী বলেন, বাংলাদেশ দলের ক্রিকেটাররা দ্রুত ফিরে আসবেন। বিসিবির চেয়ারম্যানের সঙ্গে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের আলোচনা হয়েছে। আজ-কালের মধ্যে ফিরে আসবেন ক্রিকেটাররা।

আপনার মন্তব্য

আলোচিত