জৈন্তাপুর প্রতিনিধি

১৬ মার্চ, ২০১৯ ২৩:৫২

জৈন্তাপুরে শেষ হলো নির্বাচনী পথসভা

পঞ্চম উপজেলা নির্বাচনে প্রচার-প্রচারণার শেষ মুহূর্তে এসে দম ফেলার ফুসরত মিলছে না জৈন্তাপুরের প্রার্থীদের। নির্বাচনী পথসভা, মতবিনিময় ও গণসংযোগসহ নানামুখী প্রচারণায় যেমন সরকার দলীয় প্রথম সারির নেতাদের অতিথি করে নৌকার পক্ষে ভোট প্রার্থনা করছেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী তেমনি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী গ্রামের মুরব্বি ও যুবলীগ নেতাদের নিয়ে ঘোড়া প্রতীকের পক্ষে ভোট প্রার্থনা করে করেন।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীদের শেষ প্রচার প্রচারণায় সরব জৈন্তাপুরের হাট বাজারসহ গ্রামের প্রত্যেকটি ঘর। পঞ্চম উপজেলা পরিষদ ২য় দাপের নির্বাচনের প্রচারণার শেষ দিনে নৌকা ও ঘোড়া মার্কার সমর্থনে জৈন্তাপুরে নির্বাচনের শেষ পথসভা। উপজেলার বিভিন্ন স্থান হতে নৌকা মার্কার সমর্থনে ৪নং বাংলা বাজার ও হরিপুর বাজার এবং ঘোড়া মার্কার সমর্থনে দরবস্ত বাজারসহ উভয় প্রার্থীর সভা মিছিলে মিছিলে মুখরিত হয়ে উঠে।

শনিবার (১৬ মার্চ) বিকেল ৪টায় ৪নং বাংলা বজার রাত ৮টায় হরিপুর বাজার এলাকায় পথসভা অনুষ্ঠিত হয়। সভায় উন্নয়নের প্রতীক নৌকার বিজয় সুনিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থী লিয়াকত আলীকে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করতে জৈন্তাপুর উপজেলার জনগণের প্রতি আহ্বান জানান সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী।

এ সময় তিনি বলেন, জৈন্তাপুর উপজেলায় নৌকার গণজোয়ার সৃষ্টি হয়েছে। নৌকার বিজয়কে কেউ ছিনিয়ে নিতে পারবে না। জৈন্তাপুর উপজেলায় নৌকা  এখন সবার কাছে সর্বদলীয় প্রতীক, উন্নয়নের স্বার্থে ১৮ মার্চ সর্বস্তরের জনগণকে নৌকার ভোট দেয়ার আহবান জানান।

সবশেষ পথসভায় উপজেলার প্রতিটি পাড়া মহল্লার গণসংযোগ ও প্রচার প্রচারণা কাজ করতে দলীয় নেতৃবৃন্দ সহ সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে বলেন।

সভায় চেয়ারম্যান প্রার্থী লিয়াকত আলী বলেন, জৈন্তাপুর উপজেলার মাটি ও মানুষের কল্যাণে অগ্রাধিকার ভিত্তিতে উন্নয়ন মূলক কাজ করা হবে। জনগণ আমাকে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করলে জৈন্তাপুরকে একটি সমৃদ্ধশালী উপজেলা বিনির্মাণের চেষ্টা করব। উপজেলার বাসির আত্মমর্যাদা রক্ষায় আমার জীবন দিয়ে হলেও চেষ্টা করে যাব। জৈন্তাপুর উপজেলার গ্যাস সরবরাহ সহ মানুষের সকল মৌলিক দাবী আদায়ে তিনি কাজ করবেন। দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি উপজেলার সর্বস্তরের জনগণকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান।

অপর দিকে একই দিনে দরবস্ত বাজার মঞ্চে চেয়ারম্যান প্রার্থী কামাল আহমদ বলেন, আমি আপনাদের সন্তান, আমি আপনাদের নির্দেশনায় এবং আপনাদের মতামতের কারণে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া মার্কা প্রতীকে নির্বাচনে অংশ গ্রহণ করেছি। আমার বিশ্বাস ও আস্তা রয়েছে আপনাদের প্রতি, কারণ একদিকে টাকা অন্যদিকে শূন্য হাত। তারপরও আমি যেখানে গিয়েছি আপনারা আমাকে নির্বাচনী ব্যয় সংকুলানের জন্য আপনারা সহযোগিতা করে আসছেন। আমি কামাল আহমদ বিগত দিনে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসাবে আপনাদের যে সেবা করছি তাতে হয়তোবা অনেক ভুল রয়েছে।

তিনি আরো বলেন,  আমি একজন রাজনীতিক কর্মী হিসাবে বিভিন্ন সভা সমাবেশে বক্তব্য দিয়েছি সেটা ছিল রাজনৈতিক বক্তব্য। আমার বক্তব্যে হয়ত বা অনেক সময় আপনারা কষ্ট পেয়েছেন, সে জন্য সকলের কাছে ক্ষমা প্রার্থী করছি। আমি এই সমাবেশে থেকে শপথ নিয়ে বলছি কামাল চেয়ারম্যান এখন কোন দলের নয়, কামাল চেয়ারম্যান গোটা জৈন্তাপুর উপজেলাবাসীর সন্তান। আগামী ১৮ তারিখে আপনাদের এক একটি মূল্যবান ভোট দিয়ে আমাকে নির্বাচিত করে আলোকিত জৈন্তা গঠনে সহায়তা করুন।

আপনার মন্তব্য

আলোচিত