নিজস্ব প্রতিবেদক

১৭ মার্চ, ২০১৯ ১৬:৪৬

সিলেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপন

সিলেটে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।

রোববার (১৭ মার্চ) এ উপলক্ষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনৈতিক ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মীরা।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পাশাপাশি আলোচনা-সভা ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, নৃত্য, আবৃত্তি ও দেশাত্মবোধক গানের আয়োজন করা হয়।

এছাড়া দুপুরে সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে কবি নজরুল অডিটোরিয়ামে আলোচনা সভা, জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা-সভা ও দোয়া-মাহফিল, জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ উদ্যোগে শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি শেষে আলোচনা-সভা অনুষ্ঠিত হয়েছে।

পাশাপাশি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালে রোগীদের জন্য মানসম্মত খাবার পরিবেশন করা হয়। পরে সেখানে আলোচনা-সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. ইউনুছুর রহমান। সভা শেষে তিনি রোগীদের সুবিধা-অসুবিধার খোঁজ-খবর নেন।

এছাড়া আলোচনা-সভায় আরও বক্তব্য রাখেন হাসপাতালের উপপরিচালক ডা. দেবপদ রায়, বিভাগীয় প্রধান (মানসিক) ডা. আর কে এস রয়েল, সহকারী পরিচালক (প্রশাসন) ডা. আবুল কালাম আজাদ, ভারপ্রাপ্ত সহকারী পরিচালক (অর্থ) ডা. মো. আসার উদ্দিন, সিনিয়র স্টোর অফিসার ডা. আসাদুজ্জামান জুয়েল, ডা. অরুন কুমার বৈষ্ণব, আরএস জেনারেল রনুয়ারা বেগম, বিএনএ সভাপতি শামীমা নাসরিন, সাধারণ সম্পাদক মো. ইসরাইল আলী সাদেক, তৃতীয় শ্রেণি কল্যাণ সমিতির সভাপতি নিজাম উদ্দিন আহমদ, চতুর্থ শ্রেণি কল্যাণ সমিতির সভাপতি আব্দুল জব্বার।

এর আগে রোববার রাত ১২টা ১ মিনিটে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে কেক কেটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উদযাপন করেন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ।

এ সময় জেলা ও মহানগর আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

আপনার মন্তব্য

আলোচিত