মৌলভীবাজার প্রতিনিধি

১৮ মার্চ, ২০১৯ ১২:৪০

ভোটারের অপেক্ষায় ভোট কেন্দ্র

পঞ্চম উপজেলা নির্বাচনে দ্বিতীয় ধাপে মৌলভীবাজার জেলার সাত উপজেলায় ভোট গ্রহণ শুরু হয়েছে। জমজমাট আয়োজনে ভোট শুরু হলেও ভোটারের উপস্থিতি কম। অনেক কেন্দ্রে ঘণ্টা পর্যন্ত দাড়িয়েও ভোটারের দেখা মিলছে না।

সোমবার (১৮ মার্চ) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

উপজেলাগুলো হচ্ছে- বড়লেখা, জুড়ী, কুলাউড়া, রাজনগর, কমলগঞ্জ, শ্রীমঙ্গল ও মৌলভীবাজার সদর। তবে অন্যান্য উপজেলা থেকে কুলাউড়া, রাজনগরে উপস্থিতি কিছুটা বেশি।

সাতটি উপজেলায় ৮৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ২০, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ৩৫ ও ভাইস চেয়ারম্যান (মহিলা) ২৮ জন লড়ছেন।

তবে মৌলভীবাজার সদর উপজেলায় চেয়ারম্যান পদে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় আওয়ামী লীগের মো. কামাল হোসেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এই পদে কোন ভোট গ্রহণ হচ্ছে না।

জেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, সাত উপজেলায় ৫১৯ জন প্রিজাইডিং, এক হাজার ৩৮ জন সহকারী প্রিজাইডিং এবং দুই হাজার ৩৬ জন পোলিং কর্মকর্তা ভোট গ্রহণের দায়িত্বে আছেন।

৫১৯টি কেন্দ্রের মধ্যে ২৬০টি গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) কেন্দ্র রয়েছে। গুরুত্বপূর্ণ কেন্দ্রে (ঝুঁকিপূর্ণ) তিনজন অতিরিক্ত পুলিশ সদস্য, সাধারণ কেন্দ্রে একজন পুলিশ সদস্য এবং প্রতি কেন্দ্রে ১২ জন করে আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।

এ ছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটরাও দায়িত্বে থাকবেন। পাশাপাশি র‌্যাব-পুলিশের একাধিক টিম নির্বাচনী এলাকায় স্ট্রাইকিং ডিউটিতে রয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল আলম জানান, ভোটাররা সকাল থেকে শান্তিপূর্ণভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। নির্বাচনে সবাই যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে সে ব্যাপারে প্রশাসন সচেষ্ট রয়েছে। সময়ের সাথে সাথে ভোটার বাড়বে।

আপনার মন্তব্য

আলোচিত