নিজস্ব প্রতিবেদক

১৮ মার্চ, ২০১৯ ১৩:৩৯

কার্ড আছে, নেই নাম-ছবি

উপজেলা পরিষদ নির্বাচন

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটগ্রহনের দিন বালাগঞ্জ উপজেলার বিভিন্ন ভোটকন্দ্রে পোলিং এজেন্টদের পরিচয় পত্র থাকলেও তাতে ছিল না তাদের নাম ও ছবি। এমনকি তাতে ছিলো না কেন্দ্রে কর্তব্যরত প্রিজাইডিং কর্মকর্তার সাক্ষরও। সোমবার (১৮ মার্চ) সকালে বালাগঞ্জের বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে একই চিত্র।

জানা যায়, বালাগঞ্জের মুরার বাজার এলাকার আহমদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে কর্তব্যরত পোলিং এজেন্টরা তাদের দায়িত্ব পালনকালে তাদের পরিচয়পত্র দেখতে না পেয়ে সেখানে উপস্থিত সাংবাদিকরা তাদের কার্ড কোথায় জিজ্ঞাস করলে তারা পকেট থেকে কার্ড বের করে দেখায়। সেসময় তাদের কাছে নির্বাচন কমিশনের নির্ধারিত কার্ড থাকলেও তাতে ছিলো না কারো নাম বা ছবি।

পরে সাংবাদিকদের জেরার মুখে তাৎক্ষণিক কেউ কেউ কার্ডটিতে তাদের নাম লিখলে ও ছবি লাগালেও বাকীরা কৌশলে সেখান থেকে সরে পরে। পরে কেন্দ্রে দায়িত্ব পালনরত পুলিশ সদস্যরা এসে অন্যদের সেখান থেকে বের করে দেন।

এ ব্যাপারে কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তা মিলন চন্দ্র রায় নিজের ভুল স্বীকার করে বলেন, "এটাই আমার প্রথম ভোটের ডিউটি। আমি সকল বিষয়ে এখনো অবগত নই। পরবর্তীতে এসব বিষয় অবশ্যই খেয়াল রাখবো।" এ রকম ভুল ভবিষ্যতে আর হবে না বলেও জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত