শাবি প্রতিনিধি

২০ মার্চ, ২০১৯ ১৪:০৭

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে শাবি শিক্ষার্থীরা

শাহজালাল  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করে সাধারণ শিক্ষার্থী।

বুধবার (২০ মার্চ) সকাল সোয়া ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এ সময় বিভিন্ন দাবিতে ব্যানার, পোস্টার ও প্লে কার্ড হাতে নিয়ে মূল ফটকে জড়ো হয় সাধারণ শিক্ষার্থীরা।

এসময়  বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বাসে নিরাপদ সড়কের পোস্টার লাগিয়ে রাস্তায় লাল রং দিয়ে আন্দোলনের প্রতীকী দেয়া হয়। শিক্ষার্থীরা জানায়,  নিরাপদ সড়ক আন্দোলনের সাথে তারা একাত্মতা পোষণ করে এবং শান্তিপূর্ণভাবে আন্দোলন কর্মসূচি পালন করবে ।

এদিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে একটি প্রতীকী বাস রেখে আন্দোলনকে আরো বেগবান করে । ক্লাস বর্জনসহ ৮ দফা দাবি জানায় সাধারণ শিক্ষার্থীরা অতি দ্রুত দাবির বাস্তবায়ন চাই বলেও জানায় শিক্ষার্থীরা। আজকের উপর ভিত্তি করে পরবর্তী কর্মসূচি দেয়া হবে বলেও জানানো হয়। তারা আরও জানায়, আমরা কোন আশ্বাস চাই না অতি দ্রুত দাবির বাস্তবায়ন চাই।

মঙ্গলবার (১৯ মার্চ)  ঢাকায় আবরার নামে এক বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী গাড়ি চাপায় নির্মমভাবে নিহত হয়। এতে ক্ষুব্ধ হয়ে সাধারণ শিক্ষার্থীরা আবারো নিরাপদ সড়ক আন্দোলনে নামে। আর কত প্রাণের বিনিময়ে নিরাপদ সড়ক পাবে এটাই সঞ্চয়ের বিষয় বলে জানান শিক্ষার্থীরা।

আপনার মন্তব্য

আলোচিত