হবিগঞ্জ প্রতিনিধি

২০ মার্চ, ২০১৯ ১৬:২৯

লাখাইয়ে দুপক্ষের সংঘর্ষে আহত ৩০, আটক তিন

হবিগঞ্জের লাখাইয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় ১৫ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (২০ মার্চ) দুপুরে উপজেলার জিরুন্ডা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় তিন জনকে আটক করেছে পুলিশ।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করে। বাকি আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরান হোসেন জানান, জিরুন্ডা গ্রামের নিজাম তালুকদার ও আবু মিয়ার মধ্যে দীর্ঘদিন যাবত গ্রামে আধিপত্য বিস্তারসহ বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। এরই জের ধরে বুধবার উভয় পক্ষের লোকজনের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে তারা দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে অন্তত ৩০ জন আহত হন।

খবর পেয়ে লাখাই থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৪৬ রাউন্ড শর্টগান ও ৪ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহতদের মধ্যে জুবায়ের আহমেদ, মনা মিয়া, নিজাম তালুকদার, জিলানী আহমেদ, বাদশা মিয়া, আবু মিয়া, রফিক মিয়া, হান্নান মিয়া, সাজিদুল ও বুলু মিয়াসহ ১৫ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ওসি আরও জানান, সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে আটক করা হয়েছে। বর্তমানে ওই এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। পুনরায় সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত