নিজস্ব প্রতিবেদক

২০ মার্চ, ২০১৯ ২৩:১৬

সিলেটে ট্রাফিক মামলার জরিমানা দেয়া যাবে ডিজিটাল পদ্ধতিতে

ডিজিটাল ই-ট্রাফিক প্রসিকিউশনের মাধ্যমে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) ট্রাফিক মামলায় জরিমানা প্রদানের প্রক্রিয়া আরো সহজতর করা হয়েছে। এ উপলক্ষে বুধবার (২০ মার্চ) বিকেলে সিলেট নগরীর চোহাট্টা পয়েন্টে E Traffic Prosecution & Fine Payment System এর উদ্বোধন করেন সিলেটের পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া।  তিনি দুটি গাড়িতে ডিজিটাল এই পদ্ধতিতে মামলা প্রদানের মাধ্যমে এটি উদ্বোধন করেন।

E Traffic Prosecution & Fine Payment System হচ্ছে একটি আধুনিক ট্রাফিক প্রসিকিউসন পদ্ধতি। এর মাধ্যমে পুলিশ একটি গাড়িতে মামলা প্রদানের সাথে সাথে গাড়ির মালিক ইউক্যাশের মাধ্যমে জরিমানা প্রদান করে তার গাড়ির কাগজ নিতে পারবে। এ ক্ষেত্রে তার ট্রাফিক অফিসে লাইনে দাড়িয়ে মামলা ভাঙ্গাতে হবেনা। এছাড়া এ ডিজিটাল মেশিন এর মাধ্যমে গাড়ির রেজিস্ট্রেশন নাম্বার  দিলেই উক্ত গাড়ির মালিকানাসহ রেজিস্ট্রেশন, ফিটনেস, ট্যাক্স এর সব তথ্য পাওয়া যাবে।

এর আগে সকাল ১১টায় এসএমপি সদর দপ্তর নাইওরপুলে এ উপলক্ষে এক প্রশিক্ষণ কর্মসূচীর আয়োজন করা হয়। উক্ত প্রশিক্ষণ কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের মাননীয় পুলিশ কমিশনার জনাব গোলাম কিবরিয়া বিপিএম। এছাড়া উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার জনাব পরিতোষ ঘোষ, উপ-পুলিশ কমিশনার(ট্রাফিক) জনাব ফয়সল মাহমুদ, ইউসিবি ব্যাংক এর প্রতিনিধি, গ্রামীণ ফোন এর প্রতিনিধি ও আইটি কনসালট্যান্ট এর প্রতিনিধি বৃন্দ।

উক্ত অনুষ্ঠানে E Traffic Prosecution & Fine Payment System সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করা হয় এবং ইউসিবি ব্যাংক, গ্রামীণ ফোন ও আইসিটি কনসালট্যান্ট এর প্রতিনিধিদের সাথে ডিসি ট্রাফিক আলাদা আলাদা চুক্তি সাক্ষরিত হয়।

এ সময় পুলিশ কমিশনার বলেন, ডিজিটাল এ পদ্ধতির ব্যবহারের মাধ্যমে মানুষের হয়রানি অনেক কমে যাবে এবং মানুষে দোরগোড়ায় সেবা পৌঁছে যাবে। এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার জনাব পরিতোষ ঘোষ,উপ-পুলিশ কমিশনার(ট্রাফিক) জনাব ফয়সল মাহমুদ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(মিডিয়া) জনাব জেদান আল মুসা ও ট্রাফিক বিভাগের অফিসার বৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত