রবিবার, ২১ জুলাই ২০১৯ ইং

নিজস্ব প্রতিবেদক

২১ মার্চ, ২০১৯ ২২:৩৩

মণিপুরি রাজবাড়িতে হোলি উৎসবে ভারতীয় সহকারী হাইকমিশনার

মণিপুরি কালচার এন্ড আর্টস-এর উদ্যোগে হোলি উৎসব ও আলোচনা সভায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার এল. কৃষ্ণমূর্তি।

বৃহস্পতিবার (২১ মার্চ) সন্ধ্যায় নগরীর মির্জাজাঙ্গালস্থ মণিপুরি রাজবাড়ির মহাপ্রভু জিউ মন্দিরে এই উৎসব অনুষ্ঠিত হয়।

আয়োজিত এ উৎসবে এল. কৃষ্ণমূর্তি বলেছেন, প্রতিটি উৎসব আমাদেরকে আনন্দ দেয়, অনুপ্রেরণা যোগায়। পারস্পরিক ভালোবাসা ও সহমর্মিতা বৃদ্ধির মাধ্যমে সামাজিকভাবে উন্নত মানুষে পরিণত করে। জীবনকে আনন্দময় করে তুলতে উৎসবের শিক্ষাকে হৃদয়ে ছড়িয়ে দিতে হবে।

একাডেমি ফর মণিপুরি কালচার এন্ড আর্টস-এর সভাপতি সাংবাদিক দ্বিগেন সিংহ সভায় সভাপতিত্বে আলোচনা সভার শুরুর আগে অগ্নি প্রজ্বলন করে হোলি উৎসবের দোল পূর্ণিমার উদ্বোধন করেন ভারতীয় সহকারী হাইকমিশনার এল. কৃষ্ণমূর্তি।

সাংবাদিক রবিকিরণ সিংহ রাজেশের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, বাংলাদেশ মণিপুরি সাহিত্য সংসদের সভাপতি কবি এ কে শেরাম।

অন্যান্যের মধ্যে সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর শান্তনু দত্ত সনতু, ভারতীয় হাইকমিশনারের সেকেন্ড সেক্রেটারি গিরীশ পূজারী, সাংবাদিক আব্দুল আহাদসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে মণিপুরি নৃত্য, গান এবং সংগীত পরিবেশন করেন শিল্পীবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত