কমলগঞ্জ প্রতিনিধি

২২ মার্চ, ২০১৯ ১৯:৩৮

শমশেরনগর রেলওয়ে স্টেশনে মানসিক বিকারগ্রস্থ নারী গণধর্ষিত, আটক ২

কমলগঞ্জে হাসপাতাল ল্যাবে নারী যৌন হয়রানির অভিযোগে গ্রেপ্তার ১

মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর চা বাগানের হাসপাতাল ল্যাবে পরপর দুই দিন যৌন হয়রানীর শিকার হয়েছেন বলে এক নারী চা শ্রমিক (২০) কমলগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেছেন। নারী চা শ্রমিকের অভিযোগে ল্যাব টেকনিশিয়ানকে গ্রেপ্তার করা হয়েছে।

গত ১৫ ও ১৬ মার্চ পর পর দুই দিন এ নারী যৌন হয়রানির শিকার হলে গত বুধবার (২০ মার্চ) রাতে লিখিত অভিযোগ হলে পরদিন বৃহস্পতিবার শমশেরনগর পুলিশ ফাঁড়ির সদস্যরা অভিযুক্ত হাসপাতাল ল্যাব টেকনিশিয়ানকে আটক করলে শুক্রবার মামলায় গ্রেপ্তার দিখিয়ে আদালতে প্রেরণ করেছে।

এদিকে, বৃহস্পতিবার গভীর রাতে শমশেরনগর রেলওয়ে স্টেশনে একা পেয়ে এক মানসিক বিকারগ্রস্থ নারী গণ ধর্ষণের শিকার হওয়ার অভিযোগ উঠেছে। শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক অরুপ কুমার চৌধুরী নির্যাতিতা মানসিক বিকারগ্রস্থ নারীকে উদ্ধার করে পুলিশ ফাঁড়িতে এনে রেখেছেন।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ২ জন নৈশ প্রহরীকে আটক করেছে। তারা হলেন-নৈশ প্রহরী তজমুল আলী (৪৫) ও নৈশ প্রহরী মনির মিয়া। শমশেরনগর পুলিশ ফাঁড়ির পরিদর্শক অরুপ কুমার চৌধুরী বলেন, ঘটনাস্থল ও আশপাশ এলাকার এ দুজন নৈশ প্রহরী। তাই জ্ঞিাসাবাদের জন্য তাদেরকেই আগে আটক করা হয়েছে।

জানা যায়, বৃহস্পতিবার গভীর রাতে শমশেরনগর রেলওয়ে স্টেশনে মানসিক বিকারগ্রস্থ এক নারী (৪৫)-কে একা পেয়ে লম্পটরা পালাক্রমে ধর্ষণ করে। শুক্রবার সকালে এ ঘটনা শুনে পরিদর্শক অরুপ কুমার চৌধুরী শমশেরনগর স্টেশন প্লাটফরম থেকে এই নির্যাতিতা নারীকে উদ্ধার করে পুলিশ ফাঁড়িতে নিয়ে আসনে। নির্যাতিতা নারীর বাড়ি মাধবপুর ইউনিয়নের ছয়সিড়ি গ্রামে। সে স্বামী পরিত্যক্তা বলেও পুলিশ সূত্র জানায়।

এদিকে হাসপাতালে যৌন নির্যাতনের ব্যাপারে শমশেরনগর পুলিশ ফাঁড়ি ও চা বাগানের শ্রমিক সূত্রে জানা যায়, শমশেরনগর চা বাগানের শিব মন্দির এলাকার এক নারী শ্রমিক (২০) অসুস্থ হয়ে কানিহাটিস্থ ক্যামেলিয়ান ডানকান ফাউন্ডেশন হাসপাতালে গিয়েছিলেন।

সেখানে তার রক্ত পরীক্ষার নামে টেকনিশিয়ান ফারুক আহমদ গত ১৫ মার্চ তাকে একটি কক্ষে নিয়ে পরীক্ষার নামে যৌন হয়রানি করে। লজ্জায় নারী শ্রমিক এ ঘটনাটি কাউকে জানায়নি। পরদিন ১৬ মার্চ আবার সে যৌন হয়রানির শিকার হলে তার স্বামীকে (রবীন্দ্র বাউরীকে) অবহিত করে। এ নিয়ে গত ৩ দিন চা বাগানে চাপা ক্ষোভ সৃষ্টি হলে বুধবার (২০ মার্চ) সন্ধ্যার পর নির্যাতিতা নার চাপ শ্রমিক নিজে শমশেরনগর পুলিশ ফাঁড়িতে এসে লিখিতভাবে অভিযোগ দেয়।

অভিযুক্ত ল্যাব টেকনিশিয়ানকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পরদিন বৃহস্পতিবার সকাল ১১টায় চা বাগানের শ্রমিক সন্তানরা ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালে অবস্থান নেয়। এ খবর পেয়ে শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক অরুপ কুমার চৌধুরীর নেতৃত্বে পুলিশের একটি দল ক্যামেলিয়ান ডানকান ফাউন্ডেশন হাসপাতালে গিয়ে বিক্ষোব্দ শ্রমিক সন্তানদের আসামীকে গ্রেফতারের আশ্বাস দিয়ে অবস্থান প্রত্যাহার করে বাড়ি ফেরার অনুরোধ জানালে তারা ঘরে ফিরে যায়। এ দিন সন্ধ্যায় পুলিশ অভিযুক্ত ল্যাব টেকনিশিয়ান ফারুক আহমদকে আটক করা হয়।

নির্যাতিতা নারী শ্রমিকের অভিযোগটিকে মামলা হিসেবে গ্রহণ করে আটক অভিযুক্তকে গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার মৌলভীবাজার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত