নিজস্ব প্রতিবেদক

২৩ মার্চ, ২০১৯ ১৯:৪৪

শেরপুরে ‘চলন্ত বাস থেকে ফেলে’ সিকৃবির শিক্ষার্থীকে হত্যা!

মৌলভীবাজারের শেরপুরে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে ওয়াসিম আফনান নামে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি)-এর এক শিক্ষার্থীকে হত্যার অভিযোগ ওঠেছে।

ওয়াসিমের সহপাঠীদের অভিযোগ, বাসের চালকের দুই সহযোগি ওয়াসিমকে ধাক্কা দিয়ে বাস থেকে রাস্তায় ফেলে হত্যা করে।।

শনিবার সন্ধ্যায় ঢাকা সিলেট মহাসড়কের শেরপুর নামক স্থানে এ ঘটনাটি ঘটে বলে জানান তার সহপাঠী নয়ন।

ছাত্র মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা বলেন, ওয়াসিম আফনান নামে এক ছাত্রকে আহত অবস্থায় হাসপাতালে আনার পর ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন। তবে কিভাবে তাঁর মৃত্যু হয়েছে তা এখনও নিশ্চিত হতে পারিনি।

এ ব্যাপারে মৌলভীবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহাম্মদ সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এটি একটি হত্যাকান্ড। চালকের সহযোগি বাস থেকে ধাক্কা দিয়ে ওই শিক্ষার্থীকে ফেলে দিয়েছে।

নিহত ওয়াসিম সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ৪র্থ বর্ষের ছাত্র। তিনি হবিগঞ্জে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুদ্র গ্রামের মো. আবু জাহেদ মাহবুব ও ডা. মীনা পারভিনের ছেলে।

ওসমানী হাসপাতাল থেকে সিকৃবির রেজিস্ট্রার বদরুল ইসলাম সোয়েব বলেন, ওয়াসিমসহ আরেকজন ছাত্র এই বাসে করে বাড়ি থেকে সিলেট আসছিলো। বাকবিতন্ডার একপর্যায়ে দু'জনকেই বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয় বাসটির চালকের দুই সহকারী। এরমধ্যে ওয়াসিমের উপর দিয়ে আরেকটি গাড়ি চলে যাওয়ায় ঘটনাস্থলেই সে মারা যায়।

তিনি বলেন, ওয়াসিমের মৃত্যুর খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হাসপাতালে জড়ো হয়ে বিক্ষোভ করছে। পরিস্থিতি একটু শান্ত হওয়ার পর এ ব্যাপারে আইনী পদক্ষেপের উদ্যোগ নেওয়া হবে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার বিকেলে ওয়াসিম হবিগঞ্জের আউশকান্দি থেকে সিলেটে আসার উদ্দেশ্যে ময়মনসিংহ রোডের উদার পরিবহন নামের একটি বাসে উঠেন। গা্ড়িটি শেরপুর এলাকার আসার পর বাসের হেল্পার ও চালকের সাথে তার বাকবিতন্ডা হয়। বাকবিতন্ডার এক পর্যায়ে সেই বাসের হেল্পার তাকে চলতি বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেন। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

এদিকে শিক্ষার্থী নিহতের ঘটনায় শনিবার রাতে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। পরে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

অভিযোগ প্রসঙ্গে সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন সিলেটের সভাপতি সেলিম আহমদ ফলিক বলেন, এরকম একটি অভিযোগ আমিও শুনেছি। কিন্তু এখনো অভিযুক্ত বাসের চালক ও তাঁর সহযোগিকে পাইনি। তাদের সাথে আলাপ করার পর বিস্তারিত জানাতে পারবো।

আপনার মন্তব্য

আলোচিত