নিজস্ব প্রতিবেদক

২৩ মার্চ, ২০১৯ ২৩:৩৯

সিকৃবির শিক্ষার্থীকে ‘হত্যা’: বাস চালক আটক

সিলেটের ওসমানীনগর উপজেলার শেরপুরে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়াসিম আফনানকে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ায় অভিযোগে উদার পরিবহনের সেই বাসটির চালককে আটক করেছে সিলেট মহানগর পুলিশ।

শনিবার (২৩ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে দক্ষিণ সুরমার কদমতলী বাস টার্মিনাল থেকে তাকে আটক করা হয় বলে জানান, সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা।

আটক বাস চালকের নাম জুয়েল আহমদ (২৬)। সে মৌলভীবাজারের শ্রীমঙ্গলের পুরানবাজার এলাকার বাড়াউরা গ্রামের মৃত অজিধ মিয়ার ছেলে।

প্রসঙ্গত, এর আগে শনিবার সন্ধ্যায় শেরপুরে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে ওয়াসিম আফনান নামে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি)-এর এক শিক্ষার্থীকে হত্যার অভিযোগ ওঠে উদার পরিবহনের একটি বাসের বিরুদ্ধে। ওয়াসিমের সহপাঠীদের অভিযোগ, বাসের চালকের দুই সহযোগী ওয়াসিমকে ধাক্কা দিয়ে বাস থেকে রাস্তায় ফেলে হত্যা করে। আফনান নিহত হওয়ার সংবাদ ছড়িয়ে পড়লে প্রতিবাদে ফেটে পড়েন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এদিকে বাসচাপায় সিকৃবি শিক্ষার্থী নিহতের অভিযোগে দক্ষিণ সুরমাস্থ হুমায়ুন রশীদ চত্বরে অবস্থান নিয়ে আগুন জ্বলিয়ে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এদিকে হুমায়ুন রশীদ চত্বরে একদিকে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রাখেন, অন্যদিকে পরিবহণ শ্রমিকদের অবস্থান নেন। এতে ওই এলাকায় উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়। অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেন ব্যবসায়ীরা। এক পর্যায়ে কদমতলী বাস টার্মিনালে গিয়ে বাসটির কাউন্টার ভাঙচুর করেন শিক্ষার্থীরা।

এ ঘটনায় রাতেই উদার পরিবহনের সেই বাসটিকে (ঢাকা মেট্রো-ভ-১৪-১২৮০) আটক করেছে শেরপুর হাইওয়ে থানা পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত