নিজস্ব প্রতিবেদক

২৪ মার্চ, ২০১৯ ২৩:০৮

চৌহাট্টায় আন্দোলনকারী শিক্ষার্থীদের ক্ষোভের মুখে সাবেক অর্থমন্ত্রী মুহিত

বাস চাপায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ঘোরি মো. ওয়াসিম আফনানকে হত্যার প্রতিবাদে রোববার দুপুর থেকে নগরীর চৌহাট্টায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি)-এর শিক্ষার্থীরা। এসময় আন্দোলনকারী শিক্ষার্থীদের ক্ষোভের মুখে পড়েন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

আন্দোলনকারীরা মুহিতের গাড়ি আটকে দেয়। পরে গাড়ি থেকে নেমে আন্দোলনকারীদের সাথে একাত্মতা পোষণ করে বক্তব্য দেন মুহিত। পরে আওয়ামী লীগ নেতাদের অনুরোধে শিক্ষার্থীরা তাঁর গাড়ী ছেড়ে দেন।

জানা যায়, রবিবার  দুপুর ১২টা থেকে ওয়াসিম হত্যার প্রতিবাদে চৌহাট্টায় সড়ক অবরোধ করে অবস্থান নেন সিকৃবির শিক্ষার্থীরা। দুপুর সাড়ে ১২টার দিকে ওই সড়ক দিয়ে যাচ্ছিলেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। চৌহাট্টা এলাকায় পৌঁছার পর শিক্ষার্থীরা তাঁর গাড়ি আটকে দেয়।

এসময় সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও সদর উপজেলার চেয়ারম্যান এবং সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আশফাক আহমদ অনুরোধ করলে গাড়ি ছাড়েনি শিক্ষার্থীরা।

এরপর আবুল মাল আব্দুল মুহিত গাড়ি থেকে নেমে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন।

এসময় মুহিত বলেন,  ওয়াসিমের মৃত্যু নিশ্চিত একটা হত্যাকান্ড। পুলিশ এই ঘটনার সাথে জড়িতদের ইতিমধ্যে আটক করেছে। এই ঘটনার সাথে সংশ্লিষ্টদের সাথে সবাইকে কোর্টের সামনে উপস্থাপন করা হবে।

তিনি বলেন, 'কোর্ট দোষীদের শাস্তি নিশ্চিত করবে। তাদের আইনের আওতায় এনে দ্রুততম সময়ের মধ্যে সর্বোচ্চ শাস্তি প্রদান করা হবে। তবে কোর্টকে আমাদের কোন নির্দেশ দেওয়া উচিত নয়। এটা আপনারাও (শিক্ষার্থীরা) স্বীকার করবেন যে, কোর্টের কাজে আমাদের হস্তক্ষেপ করা উচিত না। কোর্টের স্বাধীনতায় হস্তক্কেপ করা আমাদের কাজ নয়।'

পরবর্তীতে আওয়ামী লীগ নেতার অনুরোধে সাবেক অর্থমন্ত্রীর গাড়ি ছেড়ে দেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত