শ্রীমঙ্গল প্রতিনিধি

২৫ মার্চ, ২০১৯ ০০:৫৫

প্রদীপ জ্বেলে গণহত্যা দিবস পালন করবে শ্রীমঙ্গল

প্রদীপ জ্বেলে ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস পালনের কর্মসূচি নেওয়া হয়েছে শ্রীমঙ্গলে। সোমবার সন্ধ্যায় শ্রীমঙ্গল পৌর শহীদ মিনার চত্বরে এই কর্মসূচির মাধ্যমে মুক্তিযুদ্ধে লাখো শহীদের আত্মত্যাগ স্মরণ করা হবে। এই কর্মসূচি আয়োজন করেছে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন । কর্মসূচি অনুসারে প্রদীপ হাতে ১৯৭১ সালের ২৫ মার্চ এবং মুক্তিযুদ্ধের শহীদদের শ্রদ্ধা জানাবেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

আয়োজক সূত্র জানিয়েছে, সন্ধ্যা ৬টা থেকে শহীদদের শ্রদ্ধা জানাতে প্রদীপ হাতে দাঁড়াবেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। সবার হাতে থাকবে প্রদীপ।

প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠানে শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, পুলিশ, আনসার বাহিনীর সদস্য, সরকারি-বেসরকারি কর্মকর্তা, স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠনের সদস্য, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের সদস্য, ব্যবসায়ী, সাংবাদিক, শ্রমজীবীসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেবেন।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ দেশের ইতিহাসের এক ভয়াবহ দিন। ওই রাতে মুক্তিকামী বহু বাঙালিকে নির্মমভাবে হত্যা করেছিল পাকিস্তানি সেনারা। মুক্তিযুদ্ধে শহীদদের আত্মত্যাগের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতেই প্রদীপ জ্বেলে লাখো শহীদকে স্মরণের এই উদ্যোগ নেওয়া হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত