নিজস্ব প্রতিবেদক

২৬ মার্চ, ২০১৯ ০০:২০

সিলেটে চলছে সমরাস্ত্র প্রদর্শনী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী সিলেট অঞ্চলের উদ্যোগে সিলেটে শুরু হয়েছে পাঁচদিনব্যাপি সমরাস্ত্র প্রদর্শনী। শহরতলীর বটেশ্বর এলাকার সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটি মাঠে সোমবার সকালে প্রদর্শনীর উদ্বোধন করেন ১৭ পদাতিক ডিভিশনের জিওসি এবং সিলেট এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম শামিম উজ জামান, বিএসসি, এনডিসি, পিএসসি।

ফিতা কেটে ও বেলুন উড়িয়ে তিনি সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করেন এবং পরে প্রদর্শনী স্টলগুলো ঘুরে দেখেন। এবারই প্রথম সমরাস্ত্র প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ সেনাবাহিনী সিলেট অঞ্চল। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ প্রদর্শনী সর্বসাধারণের জন্য উন্মুক্ত রাখা হবে।

প্রদর্শনীতে ১২টি স্টল রয়েছে। স্টলগুলোতে সেনাবাহিনীর অত্যাধুনিক সমরাস্ত্র প্রদর্শন হচ্ছে। এছাড়া মুক্তিযুদ্ধের ইতিহাস, জাতিসংঘ মিশনে সেনাবাহিনীর অবদান, দুর্যোগ ব্যবস্থাপনা ও দেশ গঠনে সেনাবাহিনীর ভূমিকা এবং সেনাবাহিনীর নানাবিধ কার্যক্রম সম্পর্কে সাধারণ মানুষকে জানাতে স্টলগুলো সাজানো হয়েছে।

উদ্বোধনের সময় জিওসি ছাড়াও কমান্ডেন্ট এসআইএন্ডটি মেজর জেনারেল নাঈম আশফাক চৌধুরী, সিলেটের বিভাগীয় কমিশনার মেজবাহ উদ্দিন চৌধুরী, ডিআইজি কামরুল আহসান, মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, পুলিশ সুপার মনিরুজ্জামান, সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির চেয়ারম্যান তৌফিকুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগর কমান্ডার ভবতোষ রায় বর্মণ, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, নাট্যকার নিজাম উদ্দিন লস্কর ময়না, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস পুরকায়স্ত, সিনিয়র সাংবাদিক আল আজাদ, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেটের সাবেক সভাপতি আব্দুল বাতিন ফয়সল প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত