গোলাপগঞ্জ প্রতিনিধি

২৬ মার্চ, ২০১৯ ২৩:১৬

গোলাপগঞ্জে স্বাধীনতা দিবস পালন

সিলেটের গোলাপগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) সকালে জাতীয় পতাকা উত্তোলন, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের উদ্যোগে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, কুচকাওয়াজ, শারীরিক কসরত প্রদর্শনী পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান সহ বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

ভোর ৬টায় প্রথমে শহীদ মিনারে একে একে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, গোলাপগঞ্জ পৌরসভা সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন। এর পর উপজেলা অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুনুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা সমবায় অফিসার জামাল মিয়ার পরিচালনায় সভায় উপজেলার বিভিন্ন স্তরের কর্মকর্তা কর্মচারী, শিক্ষক ও সাংবাদিক প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এরপর উপজেলা পরিষদ মাঠে সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত কুচকাওয়াজ, শারীরিক কসরত প্রদর্শনী, পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় উপজেলা অডিটোরিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিকে স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে আমুড়া ইউনিয়নের শিলঘাট-১ সরকারী প্রাথমিক বিদ্যালয়। আলোচনা সভায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাস্টার হারুন অর রশিদের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক সেলিনা বেগমের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন আমুড়া ইউপি।সদস্য, উপজেলা যুবলীগ নেতা তারেক আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রধান শিক্ষক জ্যোস্না রানী গুপ্ত, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সেক্রেটারি জাহিদ উদ্দিন। উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক রুপালী রানী দাশ, সাহিদা বেগম, রাবিয়া বেগম, জান্নাত মাহবুবা, আলী আহমদ, মৌসুমী বেগম। অভিভাবকদের মধ্যে উপস্থিত ছিলেন ফজলুর রহমান, ফারজানা চৌধুরী, রীনা বেগম, সাহিদা বেগম, সাবিনা বেগম প্রমুখ। এসময় স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন খেলাধুলায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

এছাড়াও উপজেলার প্রত্যেকটি শিক্ষাপ্রতিষ্ঠান, বিভিন্ন সামাজিক সংগঠন স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে নানা কর্মসূচী পালন করে।

আপনার মন্তব্য

আলোচিত