নিজস্ব প্রতিবেদক

১১ এপ্রিল, ২০১৯ ১৭:৪৪

সিলেট এসেই তোপের মুখে মোকাব্বির

সিলেটে একটি বেসরকারি সংস্থা আয়োজিত একটি সভায় আমন্ত্রিত ছিলেন আওয়ামী লীগ-বিএনপিসহ বিভিন্ন দলের নেতৃবৃন্দ ও নাগরিক সমাজের প্রতিনিধিরা। সভায় এক পর্যায়ে এসে প্রবেশ করেন সিলেট-২ আসনের সাংসদ মোকাব্বির খান। তিনি সভাস্থলে আসতেই শুরু হয় হট্টগোল।

মোকাব্বির খাকে আমন্ত্রণ জানানোর প্রতিবাদে সভা বয়কট করেন বিএনপি নেতারা। এসময় মোকাব্বির খানের প্রতি ক্ষোভ প্রকাশ করেন মহিলা দলের নেত্রীরা। কেউ কেউ মোকাব্বিরকে উদ্দেশ্য করে কটু মন্তব্যও করেন। এতে অনুষ্ঠানস্থলে উত্তেজনা দেখা দেয়।

বৃহস্পতিবার সকালে নগরীর জেলা পরিষদ মিলনায়তনে  ‘শান্তি প্রতিষ্ঠা ও সরকারি সেবাসমূহের মানোন্নয়ন শীর্ষক অভিজ্ঞতা বিনিময়’ শীর্ষক এই সভার আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা আইডিয়া।

সম্প্রতি বিএনপিসহ ঐক্যফ্রন্টের আপত্তি উপেক্ষা করেই সংসদ সদস্য হিসেবে শপথ নেন সিলেট-২ আসনে গণফোরাম থেকে নির্বাচিত সাংসদ মোকাব্বির খান। মোকাব্বির শপথে ক্ষুব্দ ছিলেন সিলেট বিএনপি নেতারা। শপথের পর বৃহস্পতিবার প্রথমবারের মতো সিলেটে পেয়েই  সেই ক্ষোভ ঝাড়লেন বিএনপি নেতারা।

বিএনপি নেতাদের আপত্তি ও ক্ষোভ আঁচ করতে পেরে আয়োজকরা মোকাব্বির খানকে বক্তব্য সংক্ষিপ্ত করে অনুষ্ঠানস্থল ত্যাগের অনুরোধ জানান। মোকাব্বির খানও বক্তব্য সংক্সিপ্ত করে পাঁচ মিনিট পর অনুষ্ঠান স্থল ত্যাগ করলে পরিস্থিতি শান্ত হয়। ফের অনুষ্ঠানস্থলে এসে উপস্থিত হন বিএনপি নেতারা।

বিএনপি নেতাদের মধ্যে ওই অনুষ্ঠানে অংশ নেন মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ।

নাসিম হোসাইন সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আমরা জানতাম না ওই অনুষ্ঠানে মোকাব্বির খান আসবেন। তাই মোকাব্বির আসতেই আমরা অনুষ্ঠানস্থল থেকে বেরিয়ে আসি। এসময় উপস্থিত মহিলা দলের নেত্রীরা কিছু প্রতিক্রিয়া দেখান। পরে মোকাব্বির খান চলে গেলে আমরা আবার অনুষ্ঠানে যোগ দেই।

এ ব্যাপারে আয়োজক সংগঠন আইডিয়া'র নির্বাহী পরিচালক নাজমুল হক সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আমরা এই আয়োজনে সিলেটর সব সাংসদকেই আমন্ত্রন জানিয়েছিলাম। তাদের মধ্যে কেবল মোকাব্বির খান উপস্থিত হন। তিনি আসায় বিএনপি নেতারা ক্ষুব্দ হয়ে অনুষ্ঠানস্থল থেকে চলে যান। পরে আমাদের অনুরোধে পাঁচ মিনিট পর মোকাব্বির খান চলে গেলে আবার বিএনপি নেতারা ফিরে আসেন।

তবে কোনো অপ্রীতিকর ঘটনা বা উত্তেজনাকর কিছু ঘটেনি বলে জানান নাজমুল হক।

অনুষ্ঠানে অংশ নেয়া জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাসুক উদ্দিন আহমদ জানান, মোকাব্বির খান অনুষ্ঠানে যোগ দেওয়া বিএনপি নেতারা আপত্তি জানিয়ে বাইরে চলে যান। পরে বক্তব্য দিয়েই মোকাব্বির খান চলে যান।

আপনার মন্তব্য

আলোচিত