রবিবার, ২১ জুলাই ২০১৯ ইং

শ্রীমঙ্গল প্রতিনিধি

১৫ এপ্রিল, ২০১৯ ০০:৫৩

শ্রীমঙ্গলে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ

তুমি, নির্মল কর, মঙ্গল করে মলিন মর্ম মুছায়ে/ তব, পূণ্য-কিরণ দিয়ে যাক, মোর/ মোহ-কালিমা ঘুচায়ে/মলিন মর্ম মুছায়ে/ তুমি, নির্মল কর, মঙ্গল করে মলিন মর্ম মুছায়ে। কবি রজনী কান্ত সেনের এই প্রার্থনা সংগীতটি গেয়ে বাংলা নতুন বছরের প্রথম সূর্যকে স্বাগত জানিয়েছে শ্রীমঙ্গলবাসী।

রোববার (১৪ এপ্রিল) সকালে শ্রীমঙ্গলের শেখ রাসেল শিশু উদ্যান মাঠে অনুশীলন চক্র আয়োজিত বর্ষবরণ উৎসবে উদীচী শিল্পীগোষ্ঠী শ্রীমঙ্গল শাখার শিল্পীরা রজনীকান্ত সেনের প্রার্থনা সংগীত দিয়ে বরণ করে নেন নতুন বছরকে। এরপর একে একে তারা পরিবেশন করেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের গান, ভাটিয়ালী গান, লোকগানসহ নানা গান।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অনুশীলন চক্রের আয়োজনে শুরু হয়েছে তিন দিনব্যাপী বৈশাখী উৎসব। রোববার শেখ রাসেল শিশু উদ্যান প্রাঙ্গণে আবাহন এর মধ্য দিয়ে নতুন বছরকে বরণ করে নেওয়া হয়, আবাহন পরিবেশন করেন উদীচী শ্রীমঙ্গল শাখার শিল্পীরা। পরে উৎসব প্রাঙ্গণ থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। পরে দিনব্যাপী বিভিন্ন প্রতিযোগিতা সাংস্কৃতিক অনুষ্ঠান নাটকের মধ্য দিয়ে প্রথম দিনের অনুষ্ঠান শেষ হয়।

এদিকে পহেলা বৈশাখ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন। উপজেলা পরিষদের শোভাযাত্রায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মো. শাহিদুল আলম, শ্রীমঙ্গল ও কমলগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আশরাফুজ্জামান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত