রবিবার, ২১ জুলাই ২০১৯ ইং

গোলাপগঞ্জ প্রতিনিধি

১৫ এপ্রিল, ২০১৯ ০১:০৪

নানা আয়োজনে গোলাপগঞ্জে বর্ষবরণ

নানা আয়োজনে সিলেটের গোলাপগঞ্জে বাংলা নববর্ষ ১৪২৬ পালিত হয়েছে। দিনটিকে কেন্দ্র করে দিনব্যাপী বৈশাখী উৎসবের আয়োজন করে গোলাপগঞ্জ উপজেলা প্রশাসন। অনুষ্ঠানের মধ্যে ছিল মঙ্গল শোভাযাত্রা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, পান্তা ভাত ও বৈশাখী পিঠা উৎসব।

এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন বাংলা নববর্ষ বরণে উৎসবের আয়োজন করে। সব শ্রেণি-পেশার মানুষ উপস্থিতি ছিল এসব আয়োজনে।

সাদা রঙের শাড়ি পরে মাথায় বেলি ফুলের খোঁপায় নারীদের আনন্দটা অনেকটাই মনে করে দিয়েছিল যে রোববার পহেলা বৈশাখ। শুধু তাই নয় ছেলেদের বাহারি পায়জামা পাঞ্জাবি মনে করিয়ে দিল এ দিনটি বাঙালিদের মিলনমেলার। শুধু ছেলে মেয়ে নয় শিশু থেকে শুরু করে প্রাপ্তবয়স্ক সবাই মগ্ন পহেলা বৈশাখ উদযাপন করতে।

সকাল ১০টায় প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান নেতৃত্বে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। র‍্যালিটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পুকুরপাড়ে এসে শেষ হয়।

মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ করেন গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমন্ত ব্যানার্জী, গোলাপগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্জ একেএম ফজলুল হক শিবলী, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রফিক আহমদ, জেলা আ’লীগ সদস্য সৈয়দ মিসবাহ উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তউহীদ আহমদ, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মাহবুবুল আলম, মাধ্যমিক শিক্ষা অফিসার অভিজিৎ কুমার পাল, কৃষি কর্মকর্তা খায়রুল আমিন, শিক্ষা অফিসার দেওয়ান নাজমুল আলম, সহকারী শিক্ষা অফিসার পারভেজ তালুকদার, যুব উন্নয়ন অফিসার আব্দুল আহাদ, সমবায় অফিসার জামাল মিঞা, সিনিয়র মৎস্য কর্মকর্তা ফনিন্দ্র চন্দ্র সরকার, পরিসংখ্যান কর্মকর্তা আজিজুল ইসলাম প্রমুখ।

এরপর উপজেলা শিল্পকলা একাডেমি’র শিক্ষার্থীদের অংশগ্রহণে পুকুরপাড়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, পান্তা ও বৈশাখী পিঠা উৎসবের আয়োজন করা হয়। এ দিকে নববর্ষ উদযাপন নির্বিঘ্ন করতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত