বড়লেখা প্রতিনিধি

১৫ এপ্রিল, ২০১৯ ১৯:০১

বড়লেখায় বিষ প্রয়োগে ২০ লাখ টাকার মাছ নিধনের অভিযোগ

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুরে একটি দিঘীতে বিষ প্রয়োগ করে মাছ নিধন করার অভিযোগ উঠেছে।

রোববার (১৪ এপ্রিল) রাতে দিকে উপজেলার নান্দুয়া গ্রামের কুতুব আলী দিঘীতে এ ঘটনা ঘটে বলে জানা যায়। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে মৎস্য খামারি দাবি করছেন।

মৎস্য খামারি উপজেলার পূর্ব সায়পুর গ্রামের ইয়াসিন আলী বলেন, নান্দুয়া গ্রামের আহমদ হাসান জুয়েলের কাছ থেকে ৩ বছরের জন্য গত ৬/৭ মাস আগে তিনি দিঘীটি লিজ নিয়ে মাছ চাষ করে আসছেন। গত রোববার রাত সাড়ে ৯টার দিকে তিনি খবর পান যে, দিঘীতে মাছ মরে ভেসে উঠছে। দ্রুত ঘটনাস্থলে গিয়ে দেখেন দিঘীর তেলাপিয়া, রুই, কাতলাসহ দেশীয় প্রজাতির বিভিন্ন মাছ মরে যাচ্ছে।

এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করে তিনি বলেন, মাছগুলো বিক্রির উপযুক্ত হয়েছিল। কিন্তু কে বাবা কারা পূর্ব শত্রুতার জের ধরে দিঘীতে বিষ ঢেলে মাছ নিধন করেছে।

এ বিষয়ে উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমদ যুবায়ের লিটন বলেন, ঘটনাস্থলে গিয়ে মরা মাছ দেখেছি। এটা খুব দুঃখজনক। কেউ যদি বিষ দিয়ে থাকে। এটা চরম অন্যায় করা হয়েছে।

এ ব্যাপারে বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হক সোমবার বিকেলে বলেন, খবর পেয়ে শাহবাজপুর ফাঁড়ির তদন্ত কর্মকর্তা মোশারফ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে এখনো আমাদের কাছে কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

আপনার মন্তব্য

আলোচিত