কমলগঞ্জ প্রতিনিধি

১৬ এপ্রিল, ২০১৯ ০০:৪০

কমলগঞ্জে আশীষ স্মৃতি ম্যুরাল উদ্বোধন

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন মেধাবী ছাত্র, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন শাবিপ্রবি সংসদের সাবেক সভাপতি, পূবালী ব্যাংকের প্রাক্তন ব্যবস্থাপক করুণাময় দাশ (আশীষ)-এর প্রতিকৃতি সম্বলিত ম্যুুরাল উদ্বোধন করা হয়েছে।

গত রোববার (১৪ এপ্রিল) সন্ধ্যায় আশীষ স্মৃতি পরিষদ- এর উদ্যোগে ও পারিবারিক অর্থায়নে আশীষের গ্রামের বাড়ি কমলগঞ্জ উপজেলার ৫নং কমলগঞ্জ সদর ইউনিয়নের চৈতন্যগঞ্জস্থ গ্রামে তাঁর সমাধির পাশে নির্মিত ম্যুুরালটি প্রদীপ প্রজ্বালনের মাধ্যমে উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সিপিবি নেতা, বিশিষ্ট লেখক ও লোকগবেষক আহমদ সিরাজ, ম্যুরাল শিল্পী সজল কান্তি সিংহ, সাংবাদিক মো. আহাদ মিয়া, সজীব দেব রায়সহ আশীষের গুণগ্রাহীরা।

আশীষ স্মৃৃতি পরিষদের আহ্বায়ক ও আশীষের অনুজ সুমন দাশ জানান, করুণাময় দাশ আশীষ ছিলেন তাদের পরিবারে নক্ষেত্রের মতো। শুধু পারিবারিক জীবনে নয়, ছাত্রজীবনে তিনি বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের নেতৃত্ব দিয়েছিলেন দৃঢ়ভাবে। কর্মজীবনেও তিনি ছিলেন অত্যন্ত দক্ষ সৎ ও মেধাবী। চাকরিজীবনে মাত্র দুই বছরের একটি ব্যাংকের ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। তাঁর চলে যাওয়ার ১১ বছর পেরিয়ে গেছে, কিন্তু সেই শূন্যতা কখনো পূরণ হবার নয়। তাঁর স্মৃতিকে ভবিষ্যত প্রজন্মের কাছে সমুজ্জ্বল রাখতে এই ম্যুরালটি স্থাপন করা হয়।

উল্লেখ্য ২০০৮ সালের ১৪ এপ্রিল (পহেলা বৈশাখ) বাড়ি থেকে নিজ কর্মস্থল ময়মনসিংহ যাবার পথে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান এই মেধাবী তরুণ।

আপনার মন্তব্য

আলোচিত