কুলাউড়া প্রতিনিধি

২৪ এপ্রিল, ২০১৯ ১৯:৩৫

সাংবাদিক চম্পুর ওপর হামলার প্রতিবাদে কুলাউড়ায় মানববন্ধন

দৈনিক প্রথম আলোর জুড়ী উপজেলা প্রতিনিধি কল্যাণ প্রসূণ চম্পু'র ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে কুলাউড়ায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) বেলা ১২ টার দিকে পৌর শহরের চৌমুহনীতে বাংলা‌দেশ সাংবাদিক সমিতি কুলাউড়া ইউনিটের সভাপতি মোক্তাদির হোসেনের সভাপতিত্বে কুলাউড়া বন্ধুসভার সভাপতি নাজমুল বারী সোহেলের সঞ্চালনয় মানবন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক মানিক সাহা, সাগর-রুনি'র হত্যার বিচার হয়নি বলেই সন্ত্রাসীরা আজ বেপরোয়া। তাদের অন্ধকার থাবায় আজ ক্ষত-বিক্ষত সাংবাদিক সমাজ। সত্যের পথে কলম ধরলেই তারা ঝাঁপিয়ে পড়ে সাংবাদিকদের উপর। এভাবেই বছরের পর বছর সাংবাদিকদের উপর চলছে অত্যাচার-নীপিড়ন। আর এসব সন্ত্রাসী হামলায় আহত-নিহত সাংবাদিকরা তাঁ‌দের ন্যায্য বিচার পায়না। বিচারের দাবীতে রাস্তায় নামতে হয়। লজ্জার বিষয়, তবুও বিচার হয়না।

বক্তারা আরো ব‌লেন, মুক্ত কল‌মের লাগাম ধর‌তে দুষ্কৃ‌তিকারীরা তৎপর। সাংবা‌দিকরা জে‌নে শো‌নে এই চ্যা‌লেঞ্জ নি‌তে সদা প্রস্তুত। ত‌বে, প্রশাসন য‌দি সন্ত্রাসী‌দের প্রশ্রয় দেয়, তা‌দের আটক না ক‌রে ত‌বে তারা হয় বেপ‌রোয়া। রা‌ষ্ট্রের চার‌টি স্ত‌ম্ভের এক‌টি হ‌লো গণমাধ্যম। তাই এর নিরাপত্তার দা‌য়িত্ব সরকার ও প্রশাস‌নের। আমরা দাবী কর‌ছি সাংবা‌দিক চম্পুর উপর হামলাকারী‌দের অ‌বিল‌ম্বে গ্রেপ্তার করা হ‌োক।

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন মৌলভীবাজার জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি খন্দকার লুৎফুর রহমান, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, সাধারণ সম্পাদক মইনুল ইসলাম শামীম, যুগান্তর প্রতিনিধি আজিজুল ইসলাম, বিএনপি নেতা আব্দুল গাফফার চৌধুরী, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুর রহমান আখই, উদীচি কুলাউড়া শাখার সাধারণ সম্পাদক নির্মাল্য মিত্র সুমন, সাংবাদিক ও সংগঠক শহিদুল ইসলাম তনয়, সাংবাদিক শাকির আহমদ, সংগঠক ও ছাত্রনেতা আতিকুল ইসলাম, সাংবাদিক ইউসুফ আহমদ ইমন প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন কুলাউড়া সরকারী কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য, সাপ্তাহিক সীমান্তের ডাকের সম্পাদক ও শিক্ষক সঞ্জয় দেবনাথ, পৌর কাউন্সিলর মঞ্জুরুল আলম খোকন, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি অরবিন্দু ঘোষ বিন্দু, সাপ্তাহিক সীমান্তের ডাকের বার্তা সম্পাদক এস আলম সুমন, মুক্তিযোদ্ধা রঞ্জিত, মুক্তিযোদ্ধা নজির খান, বন্ধুসভার যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল আলম, কামরুল ইসলাম, সাংবাদিক এইচডি রুবেল, প্রবাসী সাংবাদিক হাবিবুর রহমান ফজলু, মুক্ত স্কাউটের সাধারণ সম্পাদক শামছুদ্দিন বাবু, সাংবাদিক সুমন আহমদ, জুয়েল দেব, সাংবাদিক ও সংগঠক আশিকুল ইসলাম বাবু, আমিনুল ইসলাম দিদার, মহীউদ্দিন রিপন, বন্ধুসভার সিনিয়র সদস্য সমছুর রহমান, সাংগঠনিক সম্পাদক আশিষ আচার্য্য অপু, ব্যবসায়ী কল্যাণ সমিতির ওয়ার্ড সদস্য অশোক চন্দ, কমিউনিটি নেতা আব্দুল মুকিত, সংগঠক ও শিক্ষক সালমান হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, গত শনিবার রাতে জুড়ী উপজেলা সদরের শিশুপার্ক সংলগ্ণ সড়ক সেতুর ওপর কল্যাণ প্রসূণের ওপর হামলা করে মুখোশধারী কয়েকজন দুর্বৃত্তরা। এ ঘটনায় জুড়ি থানায় একটি জিডি করা হয়েছে। এখনো কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত