শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ ইং

ওসমানীনগর প্রতিনিধি

২৫ এপ্রিল, ২০১৯ ০০:৩২

সড়কের পাশে নির্মাণ সামগ্রী, মোবাইল কোর্টের জরিমানা

সিলেটের ওসমানীনগরে সিলেট-ঢাকা মহাসড়কের দুইপার্শ্বে যত্রতত্র নির্মাণ সামগ্রী রেখে যানবাহন ও পথচারীদের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় দায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।  

বুধবার দুপুর থেকে বিকাল ৩টা পর্যন্ত সিলেট-ঢাকা মহাসড়কের তাজপুর বাজার থেকে ওসমানীনগর থানার সামন পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিছুর রহমান ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এসময় ভোক্তা সংরক্ষণ আইনে আদিল এন্ড নাবিল গ্যাস হাউস নামক প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা, স্থানীয় সরকার (ইউনিয়নপরিষদ) আইন ২০০৯ এর ৮৯ ধারায় ফারজানা ট্রের্ডাসকে ৫ হাজার টাকা, একই ধারায় ঝুমা এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা, টিটু এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, এনআরবি এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, মের্সাস ইষ্টার্ণ এন্টার প্রাইজকে ১০ হাজার টাকা ও আলামিন টের্ডাসকে ১০হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার ভুমি’র নেতৃত্বে মহাসড়কের ওসমানীনগর থানার সামন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় মোটরসাইকেল চালকদের হেলমেট ও লাইসেন্স না থাকা, কাগজপত্রে ত্রুটিসহ ছোট বড় প্রায় ১০টি যানবাহন থেকে ৭ হাজার দুইশত টাকা জরিমানা আদায় করেন।

পৃথক ভ্রাম্যমান আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন উপজেলানির্বাহী কর্মকর্তা মো: আনিছুর রহমান, উপজেলা সহকারী কমিশনার ভুমি আফসানা তাসলিম।

ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মহাসড়কে ভ্রাম্যমান আদালত পরিচালনার সত্যতা নিশ্চিত করে বলেন, সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ওসমানীনগর উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত