শনিবার, ২৫ মে ২০১৯ ইং

দিরাই প্রতিনিধি

২৮ এপ্রিল, ২০১৯ ২০:৫৫

দিরাইয়ে নদী খননের মাটি বন্টনে অনিয়মের অভিযোগ

সুনামগঞ্জের দিরাই উপজেলার শাখা সুরমা নদী খননের মাটি বন্টনে অনিয়মের অভিযোগ উঠেছে। উপজেলার চরনারচর ইউনিয়নের পেরুয়া গ্রামের বিভিন্ন শ্রেণী পেশার শতাধিক লোকজন সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবরে অনিয়মের  লিখিত অভিযোগ করেছেন ।

অভিযোগে উল্লেখ করা হয় শ্যামারচর ও পেরুয়া গ্রামের মধ্য দিয়ে প্রবাহিত সুরমা শাখা নদীর খনন কাজ চলছে, সরকারি বিধি অনুযায়ী নদী খননের মাটি বেরি বাঁধ, সরকারি প্রতিষ্ঠান, মসজিদ মাদ্রাসা, মন্দিরসহ সার্বজনীন প্রতিষ্ঠানে দেওয়ার নিয়ম থাকলেও নদী খননের সাথে সংশ্লিষ্ট প্রকৌশলী নিজস্বার্থ হাসিলে ব্যস্ত হয়ে সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে ব্যক্তি মালিকানা প্রতিষ্ঠানে  বন্টন করছেন।

ওই এলাকার সাবেক ইউপি সদস্য আব্দুল জলিল বলেন, সংশ্লিস্ট প্রকৌশলী ওমর ফারুক আমাদের এলাকার বেরিবাঁধ, মসজিদ মাদ্রাস, মন্দিরসহ নদী খননের মাটি সার্বজনীন প্রতিষ্ঠানে না দিয়ে তিনি ব্যক্তি মালিকানা প্রতিষ্টানে দিচ্ছেন। আমরা প্রকৌশলীর সাথে আলাপ করে সমাধান না পাওয়ায় জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ করেছি ।

আবেদনের অনুলিপি স্থানীয় সংসদ সদস্য, উপ পরিচালক স্থানীয় সরকার বিভাগ, দিরাই উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার দিরাই ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি)কে প্রদান করা হয়েছে।

উপজেলা কমিশনার (ভূমি) বিশ্বজিৎ দেব আবেদনের কপি পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয় নিয়ে উপজেলা চেয়ারম্যানের সাথে আলাপ করে ফোনে সংশ্লিষ্ট প্রকৌশলী কে নদী খননের মাটি বেরিবাঁধ এবং সার্বজনীন প্রতিষ্ঠানে প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত