শনিবার, ২৫ মে ২০১৯ ইং

সুনামগঞ্জ প্রতিনিধি

০৫ মে, ২০১৯ ১৭:৫১

বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে সুনামগঞ্জের ৬টি হাওর

সুনামগঞ্জে হাওরের ফসলরক্ষা বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে ৬টি হাওরের বোরো ফসল। রোববার (৫ মে) ভোর রাত থেকে বাঁধ ভেঙে পানির নিচে তলিয়ে যেতে থাকে এসব হাওরের বোরো ফসল।

তলিয়ে যাওয়া হাওরগুলো হচ্ছে- জেলার জামালগঞ্জ উপজেলার বৃহত্তম হালির হাওর, শনির হাওর, তাহিরপুর উপজেলার মাটিয়ান হাওর, সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলার বৃহত্তম করচার হাওর, ধর্মপাশা উপজেলার সোনামড়ল ও ঘুরমার হাওর।

জানা যায় বিশ্বম্ভরপুর উপজেলার রায়পুরের বাঁধ ভেঙে করচার হাওর ডুবছে। একইভাবে হাওরের ফসলরক্ষা বাঁধ ভেঙে তাহিরপুর উপজেলার মাটিয়ান হাওর ও ধর্মপাশা উপজেলার সোনামড়ল ও ঘুরমার হাওরের বোরো ফসল ডুবে যাচ্ছে।

জামালগঞ্জ উপজেলার ইউপি সদস্য হাবিবুর রহমান জানান, রোববার ভোর রাতে উপজেলার শনির হাওরের নেতাইপুরের স্লুইচ গেট ও লালুগলা বাঁধ ভেঙে শনির হাওর এবং বেহেলির বাঁধ ভেঙে হালির হাওরের ফসল ডুবেছে।

জামালগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল আহাদ বলেন, আমি উপজেলার শনির হাওরের নেতাইপুরের স্লুইচ গেট ও লালুগলা বাঁধ ভেঙে পানি ডুকছে শুনে সরেজমিনে পরিদর্শন করতে গিয়েছি। ওইসময় হাওরাপাড়ের কৃষকরা অভিযোগ করেন স্লুইচ গেটের আশপাশের অংশ প্রকল্পের আওতায় না আনায় বাঁধ ভেঙে হাওরে পানি ডুকেছে।

শনির হাওরের কৃষক জাহাঙ্গীর, রতিন্দ্রসহ আরো অনেকেই বলেন, আমরা নেতাইপুরের স্লুইচ গেট ও লালুগলা বাঁধের সার্ভে করার সময় এসও সাহেব কে বারবার বলেছি স্লুইচ গেটের আশপাশের এই অংশটা প্রকল্পের আওতায় নেওয়ার জন্য। তিনি বলেন সম্ভব না। তাই এই বাঁধ ভেঙেছে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী, পওর-১, আবু বকর সিদ্দক ভুইয়া বিষয়টি নিশ্চত করে জানান, ৬টি হাওরের ফসলরক্ষা বাঁধ উপচে পানি হাওরে প্রবেশ করেছে।

আপনার মন্তব্য

আলোচিত