মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯ ইং

শ্রীমঙ্গল প্রতিনিধি

০৯ মে, ২০১৯ ২৩:০৫

শ্রীমঙ্গলে ভ্রাম্যমান আদালতের অভিযান

বছরের অন্য সময়ের মতো রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ভোক্তাদের কাছে ন্যায্যমূল্যে ও মানসম্মতভাবে সরবরাহ নিশ্চিত করার লক্ষ্যে বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট কার্যক্রম পরিচালনা করেছে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল ৫ টা পর্যন্ত শ্রীমঙ্গল উপজেলার ইউএনও নজরুল ইসলামের নেতৃত্বে এ কার্যক্রম পরিচালিত হয়। মনিটরিং টিমে আরো উপস্থিত ছিলেন এএসপি আশরাফুজ্জামান, শ্রীমঙ্গলের এসি (ল্যান্ড), মো: শাহিদুল আলম এবং শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) মো: সোহেল রানা।

প্রায় আড়াই ঘন্টাব্যাপী পরিচালিত মনিটরিং কার্যক্রমের মাধ্যমে পৌর মার্কেটের সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যমূল্য, মূল্যতালিকা, পণ্যের গুণগত মান ইত্যাদি বিষয়ে মনিটর করা হয় এবং ভেজালহীন পণ্য ও ন্যায্যমূল্য রাখার ব্যাপারে ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়।

এ সময় একজন মাছ ব্যবসায়ীকে পোনা মাছ বিক্রির দায়ে, একজন মুরগির ব্যবসায়ীকে অতিরিক্ত মূল্য আদায়ের দায়ে এবং মসলা মিলের একজন মালিককে অসাস্থ্যকর পরিবেশে মসলা প্রসেসিং এর দায়ে বিভিন্ন অংকের জরিমানা করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম জানান, রমজানে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে, ভেজাল এবং অবৈধ মজুদ প্রতিরোধে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালিত হবে।

আপনার মন্তব্য

আলোচিত